প্রচণ্ড গরমের মধ্যেই ঝমঝমিয়ে নামল বৃষ্টি, আপনার এলাকায় আসছে কখন জেনে নিন

আবহাওয়া দফতরের পূর্বাভাসে জানানো হয়েছে, এদিন বিচ্ছিন্ন বৃষ্টি হতে পারে উত্তর ২৪ পরগনা ও দক্ষিণ ২৪ পরগনার একাংশে। 

Updated By: Jun 19, 2018, 01:38 PM IST
প্রচণ্ড গরমের মধ্যেই ঝমঝমিয়ে নামল বৃষ্টি, আপনার এলাকায় আসছে কখন জেনে নিন

নিজস্ব প্রতিবেদন: প্রবল দহনে সাময়িক স্বস্তি। আকাশ কালো করে ঝমঝমিয়ে নামল বৃষ্টি। মঙ্গলবার দুপুর ১২.১৫ মিনিট নাগাদ উত্তর ২৪ পরগনার বনগাঁ ও বসিরহাট ব্লকের একাংশে বজ্রবিদ্যুত্-সহ বৃষ্টিপাত শুরু হয়। বৃষ্টি হয়েছে গোবরডাঙা, গাইঘাটা ও স্বরূপনগরের একাংশে। আবহাওয়া দফতরের পূর্বাভাসে জানানো হয়েছে, এদিন বিচ্ছিন্ন বৃষ্টি হতে পারে উত্তর ২৪ পরগনা ও দক্ষিণ ২৪ পরগনার একাংশে। 

গত কয়েক সপ্তাহে অবিরাম দহনে দক্ষিণবঙ্গের জনজীবন বিপর্যস্ত। গ্রাম থেকে শহর রেহাই নেই দাবদাহ থেকে। তার মধ্যেই এল বৃষ্টির খবর। তবে এই স্বস্তি কতক্ষণ স্থায়ী হবে তা নিয়ে সন্দিহান আবহবিদরা। 

বাপের বাড়ি থেকে ফিরতেই বন্ধ ঘরে স্ত্রীর সঙ্গে এটাই করল স্বামী

দক্ষিণবঙ্গে বর্ষা প্রবেশ করলেও মৌসুমি বায়ু দুর্বল থাকায় গত কয়েক সপ্তাহে বৃষ্টির দেখা নেই দক্ষিণবঙ্গে। ওদিকে কর্কটসংক্রান্তির মুখে মাথার ওপর চোখ রাঙাচ্ছে সূর্য। সব মিলিয়ে দক্ষিণবঙ্গজুড়ে দিনের তাপমাত্রা স্বাভাবিকের থেকে ৩ থেকে ৫ ডিগ্রি ওপরে রয়েছে লাগাতার। সঙ্গে দোসর আপেক্ষিক আর্দ্রতা। ফলে কলকাতা-সহ গোটা দক্ষিণবঙ্গে তাপপ্রবাহের পূর্বাভাস জারি করেছে হাওয়া অফিস। 

দাবদাহ থেকে পড়ুয়াদের বাঁচাতে ইতিমধ্যে সরকারি স্কুলে ছুটি ঘোষণা করেছে নবান্ন। স্কুল ছুটি দেওয়ার কথা বিবেচনা করছে বেসরকারি স্কুলগুলিও। এরই মধ্যে রাজ্যের ২ জায়গা থেকে গরমে ২ জনের মৃত্যুর খবর মিলেছে। 

.