R G Kar Incident: 'আরজি কর নিয়ে প্রতিবাদ করলে ছাল ছাড়িয়ে নেওয়া হবে'

Kolkata Doctor Rape and Murder case: সেইসঙ্গে "স্কুল থেকে টিসি দিয়ে দেওয়া হবে" বলেও হুঁশিয়ারি দিয়েছেন  প্রধান শিক্ষক।

Updated By: Aug 21, 2024, 06:37 PM IST
R G Kar Incident: 'আরজি কর নিয়ে প্রতিবাদ করলে ছাল ছাড়িয়ে নেওয়া হবে'

বরুণ সেনগুপ্ত: আরজি কর-কাণ্ডের প্রতিবাদ করলে "ছাল ছাড়িয়ে নেওয়া হবে", "টিসি দিয়ে দেওয়া হবে"। এমনই হুঁশিয়ারি প্রধান শিক্ষকের। প্রতিবাদে স্কুলের সামনে বসে রাস্তা অবরোধ ছাত্র-ছাত্রীদের। আরজি কর নিয়ে তোলপাড় রাজ্য থেকে দেশ। নৃশংস এই ঘটনার প্রতিবাদ চলছে দিকে দিকে। সেই আবহে আরজি কর-কাণ্ড নিয়ে প্রতিবাদ করলে "ছাল ছাড়িয়ে নেওয়া হবে ও স্কুল থেকে টিসি দিয়ে দেওয়া হবে।" ছাত্র-ছাত্রীদের এমন হুঁশিয়ারি দেওয়ার অভিযোগ স্কুলের প্রধান শিক্ষক দেবাশীষ ঘোষের বিরুদ্ধে।

উত্তর ২৪ পরগনার গাইঘাটা মন্ডলপাড়া উচ্চ বিদ্যালয়ের ঘটনা। এরই প্রতিবাদে স্কুলের সামনে রাস্তা অবরোধ ও স্কুলের ভিতরে বিক্ষোভ ছাত্র-ছাত্রীদের। ছাত্র-ছাত্রীদের অভিযোগ, আরজি করের ঘটনা নিয়ে আমরা শান্তিপূর্ণভাবে প্রতিবাদ করতে চেয়েছিলাম। সেইজন্য প্রধান শিক্ষকের কাছে অনুমতি নিতে গিয়েছিলাম। প্রধান শিক্ষক অনুমতি তো দেননি, উলটে হুঁশিয়ারি দিয়েছেন প্রতিবাদ করলে "ছাল তুলে নেওয়া হবে"। সেইসঙ্গে "স্কুল থেকে টিসি দিয়ে দেওয়া হবে" বলেও হুঁশিয়ারি দিয়েছেন। সেই কারণেই রাস্তা অবরোধ করে ও স্কুলের ভেতরে ঢুকে বিক্ষোভ করছে তারা। 

যদিও তাঁর বিরুদ্ধে ওঠা এই অভিযোগ অস্বীকার করেছেন প্রধান শিক্ষক দেবাশিষ ঘোষ। তিনি বলেন, "কোনওরকম হুঁশিয়ারি দেওয়া হয়নি। আমি শুধু ওদের বলেছি স্কুল চলাকালীন যেন এসব না করতে। স্কুল ছুটি হওয়ার পর ওরা প্রতিবাদ করুক তাতে আমি কিছু বলব না।"

আরও পড়ুন, R G Kar Incident: 'পুলিস এসে বলে...', নির্যাতিতার 'তড়িঘড়ি' দেহ সৎকার নিয়ে বিস্ফোরক শ্মশান ম্যানেজার!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.