কোভিডের মাঝে জমায়েত করে পুলিসকে 'হুমকি', Suvendu-র বিরুদ্ধে একাধিক ধারায় মামলা

শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) বিরুদ্ধে একাধিক ধারায় মামলা করা হয়েছে তমলুক থানায়।

Updated By: Jul 20, 2021, 04:52 PM IST
কোভিডের মাঝে জমায়েত করে পুলিসকে 'হুমকি', Suvendu-র বিরুদ্ধে একাধিক ধারায় মামলা

নিজস্ব প্রতিবেদন: শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) বিরুদ্ধে স্বতঃপ্রণোদিত মামলা করল পূর্ব মেদিনীপুর জেলা পুলিস। তাঁর বিরুদ্ধে একাধিক ধারায় মামলা করা হয়েছে তমলুক থানায়। গতকাল পুলিসের উদ্দেশে হুমকি দিয়েছিলেন বিরোধী দলনেতা। তার পর দিন মামলা দায়ের করা হল তাঁর বিরুদ্ধে। 

 অতিমারীর মাঝে সোমবার তমলুকে ৫০ জনের বেশি লোককে নিয়ে জমায়েত করেছেন শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। সেই অভিযোগে তাঁর বিরুদ্ধে বিপর্যয় মোকাবিলা আইনে মামলা দায়ের হয়েছে। ওই সভায় শুভেন্দু (Suvendu Adhikari) দাবি করেন, 'চটিমণি, পিসিমণি কেউ বাঁচাতে পারবে না। ভাইপোর অফিস থেকে যাঁরা ফোন করে আপনাকে, প্রত্যেকটা কল রের্কডিং আছে।' এই বক্তব্যের প্রেক্ষিতে সরকারি আধিকারিকদের ফোনে আড়িপাতার অভিযোগে অফিসিয়াল সিক্রেটস আইনে শুভেন্দুর বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। 

পূর্ব মেদিনীপুরের পুলিস সুপার অমরনাথ কে বলেন, '৫০ জনের বেশি লোককে আনায় বিপর্যয় মোকাবিলা আইনে মামলা হয়েছে। ভাষণে বলেছিলেন, ওঁর কাছে ফোন রেকর্ড আছে। সেটা থাকতে পারে না। তার ভিত্তিতে অফিসিয়াল সিক্রেটস আইনে ব্যবস্থা নিয়েছি। ভাষণে এক অফিসারকে ধর্মীয় উস্কানিমূলক কথা বলেছেন। সেজন্য ভারতীয় দণ্ডবিধির সংশ্লিষ্ট ধারায় ব্যবস্থা নেওয়া হয়েছে।'        

সোমবার পুলিস সুপারের উদ্দেশে শুভেন্দু (Suvendu Adhikari) হুঁশিয়ারি দিয়েছিলেন,'এখানে একটা বাচ্চা ছেলে এসপি হয়ে এসেছে। তাঁকে ডেকে ডেকে কী বলছে সব আমি জানি। উনি কেন্দ্রীয় ক্যাডারের অফিসার। এমন কাজ করবেন না যাতে কাশ্মীরের অনন্তনাগ বা বারামুলায় গিয়ে ডিউটি করতে হয়।' এই মন্তব্যের প্রেক্ষিতে কি ব্যবস্থা নেওয়া হয়েছে? পূর্ব মেদিনীপুরের পুলিস সুপার জানান,'ওটা আমি জানি না। আইপিএস বিধির ভিত্তিতে বদলি করা হয়।'

আরও পড়ুন- এমন কাজ করবেন না যাতে কাশ্মীরে ডিউটি করতে যেতে হয়, পুলিসকে হুমকি Suvendu-র

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)