দু-দিনের সফরে শাহ, আঁটোসাঁটো নিরাপত্তার চাদরে গোটা রাজ্য

কড়া নিরাপত্তা বলয়ে মুড়ে ফেলা হয়েছে হোটেল চত্বর। রাজ্য পুলিসের পাশাপাশি শাহের কেন্দ্রীয় নিরাপত্তারক্ষীরাও রয়েছেন হোটেলে। 

Reported By: বিক্রম দাস | Updated By: Dec 19, 2020, 10:13 AM IST
দু-দিনের সফরে শাহ, আঁটোসাঁটো নিরাপত্তার চাদরে গোটা রাজ্য
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন: রাজ্য সফরে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তাঁর সুরক্ষা নিশ্চিত করতে ইতিমধ্যেই ত্রীস্তরীয় নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছে গোটা শহর।  মেদিনীপুর সফরেও সুরক্ষা নিশ্চিত করতে তৎপরতা প্রশাসন। গতকালই বায়ুসেনার বিশেষ বিমানে শহরে পৌঁছে গিয়েছেন শাহ। এরপর সেখান থেকে রাজারহাটে একটি হোটেলে উঠেছেন তিনি। কড়া নিরাপত্তা বলয়ে মুড়ে ফেলা হয়েছে হোটেল চত্বর। রাজ্য পুলিসের পাশাপাশি শাহের কেন্দ্রীয় নিরাপত্তারক্ষীরাও রয়েছেন হোটেলে। 

ডায়মন্ড হারবারে বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডার কনভয়ে হামলার পুনরাবৃত্তি এড়াতেই নিরাপত্তায় কোনও ফাঁক রাখতে নারাজ কেন্দ্র রাজ্য দুই তরফেই। প্রশাসনের পাশাপাশি শাহের রাজ্য সফরে কোনও প্রকার অনভিপ্রেত ঘটনা এড়াতে দলের তরফেও বিশেষ ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে খবর। স্বরাষ্ট্রমন্ত্রীর যাত্রাপথে থাকবেন গেরুয়া শিবিরের কর্মীরা।

আরও পড়ুন:  সদলবলে ভাড়া গাড়িতে Amit সভার উদ্দেশে রওনা মন্তেশ্বরের TMC বিধায়কের: সূত্র

অন্যদিকে জানা গিয়েছে, শুক্রবার সন্ধ্যায় মেদিনীপুর শহরের সভাস্থল ঘুরে যায় পুলিস আধিকারিকের একটি দল। ছিলেন ডিআইজি (মেদিনীপুর) ভি সলেমন নেশাকুমার, জেলা পুলিস সুপার দীনেশ কুমার প্রমুখ। পুলিস সূত্রে জানা গিয়েছে, শাহের সফরের জন্য বিভিন্ন থানার আইসি-ওসিদের মেদিনীপুরে আনা হয়েছে।

শুক্রবার পুলিসের উচ্চ পদস্থ অফিসাররা জানিয়েছেন, শাহের যাত্রাপথে কোনও বিক্ষোভ বরদাস্ত করা হবে না। সূত্রের খবর অমিত শাহের যাত্রাপথে সবমিলিয়ে ২২০০ জনেরও বেশি পুলিস মোতায়েন থাকবে। জানা যাচ্ছে, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর যে এলাকাগুলিতে কর্মসূচি রয়েছে, সেখানে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন থাকবে। যাত্রাপথে থাকবে পর্যাপ্ত পুলিস। যাত্রাপথের পরিকল্পনার দায়িত্বে থাকছে SPG।

.