Purba Bardhaman: পূর্ব বর্ধমানের শক্তিগড় জুট পার্কে অচলাবস্থা, প্রতিবাদ শ্রমিকদের...

Purba Bardhaman: পূর্ব বর্ধমানের অন্যতম পুরনো শিল্পক্ষেত্র শক্তিগড় জুট পার্কে অচলাবস্থা। সোমবার কারখানা খুললে বিভিন্ন দাবিদাওয়া নিয়ে কাজে যোগ দেননি শ্রমিকেরা।

Updated By: Aug 29, 2023, 03:46 PM IST
Purba Bardhaman: পূর্ব বর্ধমানের শক্তিগড় জুট পার্কে অচলাবস্থা, প্রতিবাদ শ্রমিকদের...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পূর্ব বর্ধমানের অন্যতম পুরনো শিল্পক্ষেত্র শক্তিগড় জুট পার্কে অচলাবস্থা। সোমবার কারখানা খুললে বিভিন্ন দাবিদাওয়া নিয়ে কাজে যোগ দেননি শ্রমিকেরা। 

আরও পড়ুন: মায়াপুরের ইসকনে শুরু হয়ে গিয়েছে বর্ণিল ঝুলন উৎসব! কতদিন চলবে?

বিক্ষুব্ধ শ্রমিকেরা জানান, বেশ কয়েকমাস ধরে তাঁদের প্রভিডেন্ট ফান্ডের টাকা জমা পড়েনি। তাছাড়া যখন-তখন শ্রমিকদের কাজ থেকে বার করে দেওয়া হচ্ছে। এসবের প্রতিবাদে কর্তৃপক্ষ কোনও কর্ণপাতই করছেন না। তাঁরা জানিয়েছেন, জুট পার্ক কর্তৃপক্ষের সঙ্গে এসব নিয়ে কথা বলতে গেলেই জুট পার্ক কর্তৃপক্ষ তাঁদের সঙ্গে নানা সমস্যা করছেন।

শক্তিগড় টেক্সটাইল নামে পরিচিত এই কারখানা বড়শুলে অবস্থিত। দীর্ঘদিন বন্ধ থাকার পর জুট পার্ক হিসেবে এই কারখানা চালু হয়েছে। তবে চালু হওয়ার পরে তা ফের বন্ধ হয়ে গেল।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, শ্রমিকেরা এখানে যে-প্রতিবাদ করছেন তা কোনও ইউনিয়ন হিসেবে নয়। শ্রমিকদের এই প্রতিবাদ স্বতঃস্ফূর্ত। সোমবার সকালে তাঁরা কেউই প্রথম শিফটে কাজে যোগ দেননি। 

আরও পড়ুন: Nadia: চন্দ্রযান-৩! কোভিডের সময়েও রাতের পর রাত জেগে খেটেছেন...

শ্রমিকদের এই কাজে যোগ না দেওয়াকে অবশ্য 'বেআইনি' হিসেবে গণ্য করে কর্তৃপক্ষ। এবং এই মর্মে তাঁরা মিলের গেটে নোটিসও টাঙিয়ে দেন। এছাড়াও তিনজন শ্রমিককে 'গুন্ডা' বলেও দেগে দেওয়া হয়। যদিও সেই শ্রমিকেরা জানিয়েছেন, শ্রমিকদের স্বার্থে কথা বলার জন্যই ম্যানেজমেন্ট তাঁদের বিরুদ্ধে কুৎসার এই কৌশল নিয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.