Shantiniketan: ছাত্র মৃত্যুকে কেন্দ্র করে উত্তাল বিশ্বভারতী, ধর্ণায় পরিবার

পাঠভবনের ছাত্রের অস্বাভাবিক মৃত্য়ুর বিশ্বভারতীর উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীর বাসভবনের সামনে বিক্ষোভ দেখান পরিবারের মানুষেরা।

Updated By: Apr 22, 2022, 03:57 PM IST
Shantiniketan: ছাত্র মৃত্যুকে কেন্দ্র করে উত্তাল বিশ্বভারতী, ধর্ণায় পরিবার

নিজস্ব প্রতিবেদন: শান্তিনিকেতনের পাঠভবনের একাদশ শ্রেণীর এক ছাত্রের রহস্য মৃত্যুর ঘটনার পর দীর্ঘ ২৪ ঘণ্টা ধরে উপাচার্যের বাড়ির সামনে ধর্ণায় বসে রয়েছে পরিবারের সদস্যরা। পাঠভবনের ছাত্রের অস্বাভাবিক মৃত্য়ুর বিশ্বভারতীর উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীর বাসভবনের সামনে বিক্ষোভ দেখান পরিবারের মানুষেরা।

তাঁর বিরুদ্ধে অভিযোগ, পড়ুয়ার মৃত্যুর খবর তার পরিবারকে জানানো হয়নি। এই অভিযোগে বৃহস্পতিবার থেকেই উপাচার্যের বাসভবনের সামনে চলছে বিক্ষোভ। শুক্রবারও জারি রয়েছে অবস্থান বিক্ষোভ। এদিন বিশ্ববিদ্যালয়ে ক্লাস বয়কটের ডাক দিয়েছেন পড়ুয়ারা। বন্ধ রয়েছে সমস্ত বিভাগের পঠনপাঠন।

শান্তিনিকেতনে বিশ্বভারতীর উত্তর শিক্ষা সদন ছাত্রাবাসে গতকাল এক পড়ুয়ার রহস্যজনক মৃতদেহ উদ্ধার হয়। মৃতের নাম অসীম দাস। সে ক্লাস ১১ এ পড়ত। পরিবারের অভিযোগ তাদের ছেলেকে খুন করা হয়েছে। এমনকি, শান্তিনিকেতন থানায় খুনের অভিযোগ দায়ের করে মৃতের পরিবার।

বিশ্বভারতী কর্তৃপক্ষের বিরুদ্ধে একাধিক অভিযোগ তোলে পরিবার। পরিবারের লোক আসার আগেই ডেথ সার্টিফিকেট ইস্যু করার অভিযোগ ওঠে। অভিযোগ কর্তৃপক্ষ একবারও কথা বলেনি বাড়ির লোকেদের সঙ্গে। এছাড়াও, অফিসিয়ালি পরিবারের লোককে তাদের ছেলের মৃত্যুর কথাও জানানো হয়নি।

পরিবারের সদস্যদের দাবি, বিশ্বভারতীর উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী তাদের সঙ্গে দেখা করে কথা বলুক। কিন্তু উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী এখনও পর্যন্ত তাদের সঙ্গে কথা না বলায় তারা উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীর বাসভবনের সামনে বিক্ষোভ দেখাচ্ছে। কিন্তু ঘটনার ২৪ ঘন্টা অতিক্রম হলেও এখনো পর্যন্ত উপাচার্য বা কর্তৃপক্ষের কেও তাদের সঙ্গে দেখা করে কথা বলেনি।

আরও পড়ুন, Goat: একটি মাথা, দুটি দেহ, আটটি পা! 'অদ্ভূত দর্শন' ছাগল শাবককে ঘিরে হই চই

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.