Shivling Stolen:গ্রাম থেকে উধাও প্রাচীন শিবলিঙ্গ; এলাকায় প্রবল শোরগোল, তদন্তে নামল পুলিস

সেবাইত শান্তিনাথ বন্দ্যোপাধ্যায় বলেন, উপরের অংশ নিয়ে গেছে দুস্কৃতীরা। কিন্তু বাবাকে অর্থাৎ শান্তিনাথকে নিয়ে যেতে পারেনি। কারণ বাবা মহাদেব এখানে স্বপ্নাদেশ দিয়ে প্রতিষ্ঠিত হয়েছিলেন।সুতরাং তাঁর আসল রূপ এখনও অক্ষত রয়েছে

Updated By: Oct 14, 2022, 09:06 PM IST
Shivling Stolen:গ্রাম থেকে উধাও প্রাচীন শিবলিঙ্গ; এলাকায় প্রবল শোরগোল, তদন্তে নামল পুলিস

অরূপ লাহা: সাতসকালে গ্রামে বিশাল শোরগোল। গ্রামে নেই শান্তিনাথ। বর্ধমানের মাধবডিহি থানার নরত্তোমবাটিতে শিব এই নামেই পরিচিত। শুক্রবার সকালে গ্রামবাসী দেখেন সেই শিবলিঙ্গটি নেই। কেউ অর্ধেক অংশ খুলে নিয়ে গিয়েছে। খবর রটতেই হইচই পড়ে যায় এলাকায়। খবর দেওয়া হয় মাধবডিহি থানায়। তদন্তে নেমেছে পুলিস।

আরও পড়ুন-Burqa Ban: বোরখা-হিজাব পরলেই প্রায় ৮৩ হাজার টাকা জরিমানা, আইন আনছে এই দেশ

কীভাবে প্রাচীন ওই শিবলিঙ্গটি উধাও হয়ে গেল তা ভেবে কুলকিনারা পাচ্ছেন না গ্রামবাসীরা। এলাকার ধর্মীয় স্থান হিসেবে নরত্তোমবাটির এই শিবের থানটির বিশেষ নাম রয়েছে। গ্রামবাসীদের বিশ্বাস, এখানকার শিবঠাকুর কোনও মন্দিরে নয়, বরং খোলা আকাশের নীচেই থাকতে ভালোবাসেন। তাই তার কোনও মন্দির নেই।  তিনি রয়েছেন একটি গাছের নীচে। এই শিবলিঙ্গটিকে নিয়ে এলাকার বহু কাহিনী প্রচলিত রয়েছে। তাই এনিয়ে পুলিসের কাছে দরবার করছেন গ্রামবাসীরা।

সেবাইত শান্তিনাথ বন্দ্যোপাধ্যায় বলেন, উপরের অংশ নিয়ে গেছে দুস্কৃতীরা। কিন্তু বাবাকে অর্থাৎ শান্তিনাথকে নিয়ে যেতে পারেনি। কারণ বাবা মহাদেব এখানে স্বপ্নাদেশ দিয়ে প্রতিষ্ঠিত হয়েছিলেন।সুতরাং তাঁর আসল রূপ এখনও অক্ষত রয়েছে। গ্রামের বাসিন্দা সুশান্ত ঘোষ বলেন, রাতের অন্ধকারে শিবলিঙ্গটি কেউ চুরি করে নিয়ে গিয়েছে। তবে স্থানীয় বাসিন্দা জয়রাম চক্রবর্তীর দাবি একটু অন্যরকম। তিনি বলেন, শিবলিঙ্গটি প্রায় হাজার বছরের পুরনো। কোষ্ঠি পাথরের তৈরি। তাই বহুমূল্য ওই শিবলিঙ্গটি কোনও তান্ত্রিক নিয়ে যেতে পারে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.