টেন্ডার দুর্নীতি মামলা, গ্রেফতার শুভেন্দু ঘনিষ্ঠ শ্যামল আদক

দীর্ঘদিন ধরেই তাঁর বিরুদ্ধে গ্রফতারি পরোয়ানা ছিল। তিনি ফেরার ছিলেন বলেও জানানো হয়েছে। কলকাতা হাইকোর্টের নির্দেশিকার পরে থানায় সে হাজিরা দেন তিনি গত মাসে। এর পরেও এই গ্রেফতারির ঘটনা কতটা আইনসঙ্গত সেটা খতিয়ে দেখা হচ্ছে বলেও জানা গিয়েছে। 

Updated By: Dec 11, 2022, 09:39 AM IST
টেন্ডার দুর্নীতি মামলা, গ্রেফতার শুভেন্দু ঘনিষ্ঠ শ্যামল আদক

কিরণ মান্না: হলদিয়া পৌরসভার প্রাক্তন চেয়ারম্যান শুভেন্দু ঘনিষ্ঠ শ্যামল আদককে গ্রেফতার করল সুতাহাটা থানার পুলিস। টেন্ডার দুর্নীতির মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে বলে জানা গিয়েছে। সুতাহাটা থানা এলাকায় একটি টেন্ডার দুর্নীতির মামলায় ইতিমধ্যে একজন কাউন্সিলর সহ দুজন গ্রেফতার হয়েছেন। সেই একই মামলায় শ্যামল আদককে গ্রেফতার করা হয়েছে বলে পুলিস সূত্রে খবর। যদিও হাইকোর্টের নির্দিষ্ট অর্ডার রয়েছে শ্যামল আদককে কোন ভাবে গ্রেফতার করা যাবে না। কিন্তু এটি ভিন্ন মামলায় গ্রেফতার করা হল বলে পুলিস সূত্রে খবর।

আরও পড়ুন: Suvendu On Primary TET: প্রাইমারি টেটে বিপুল টাকার খেলা! পরীক্ষার একদিন আগেই বলে দেওয়া হচ্ছে প্রশ্ন!

শনিবার রাতে তাঁকে গ্রেফতার করা হয়েছে এই টেন্ডার দুর্নীতি মামলায়। যদিও কোর্ট এর আগে জানিয়েছিল যে শ্যামল আদককে চেয়ারম্যান থাকাকালীন যে মামলায় পরোয়ানা জারি করা হয়েছিল তাতে তাঁকে গ্রেফতার করা যাবে না। তিনি অসহযোগিতা করলে সেক্ষেত্রে কোর্ট তার নির্দেশ তুলে নেবে বলেও জানা যায়। কিন্তু তাঁকে অন্য মামলায় গ্রেফতার করা হয়েছে বলে জানা গিয়েছে।

আরও পড়ুন: PM Awas Yojana: চারতলা বাড়ির মালিক উপপ্রধান, স্ত্রীর নাম আবাস যোজনার তালিকায়, তোলপাড় দলেই

দীর্ঘদিন ধরেই তাঁর বিরুদ্ধে গ্রফতারি পরোয়ানা ছিল। তিনি ফেরার ছিলেন বলেও জানানো হয়েছে। কলকাতা হাইকোর্টের নির্দেশিকার পরে থানায় সে হাজিরা দেন তিনি গত মাসে। এর পরেও এই গ্রেফতারির ঘটনা কতটা আইনসঙ্গত সেটা খতিয়ে দেখা হচ্ছে বলেও জানা গিয়েছে। বিজেপি-র তরফে বার বার বলা হচ্ছে অনৈতিকভাবে শ্যামল আদককে গ্রেফতার করেছে পুলিস। তাঁকে গ্রেফতার করতে মরিয়া হয়েছিল পুলিস এমনটাও অভিযোগ করা হয়েছে তাঁদের তরফে। চাপের মুখেই তাঁকে গ্রেফতার করেছে পুলিস এমনটাই দাবি বিজেপি-র।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)        

    

.