Suvendu On Primary TET: প্রাইমারি টেটে বিপুল টাকার খেলা! পরীক্ষার একদিন আগেই বলে দেওয়া হচ্ছে প্রশ্ন!

আগামিকালের টেটে বিঘ্ন ঘটনো হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন পর্ষদ সভাপতি গৌতম পাল। শনিবার এক সাংবাদিক সম্মেলনে তিনি বলেন, পর্ষদ ও প্রশাসনের কাছে সুনির্দিষ্ট খবর আছে, কেউ কেউ এই পরীক্ষা ব্যবস্থায় বিঘ্ন ঘটাতে চাইছেন

Updated By: Dec 10, 2022, 07:33 PM IST
Suvendu On Primary TET: প্রাইমারি টেটে বিপুল টাকার খেলা! পরীক্ষার একদিন আগেই বলে দেওয়া হচ্ছে প্রশ্ন!

বিধান সরকার: প্রাইমারি টেট নিয়ে সব প্রস্তুতি প্রায় শেষ। তার মধ্যে পরীক্ষার ১২ ঘণ্টা আগে টেট নিয়ে বিস্ফোরক আশঙ্কা প্রকাশ করলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। বিরোধী দলনেতার দাবি ১০ লক্ষ টাকা নিয়ে টেটের প্রশ্ন ফাঁস করে দেওয়ার ষড়যন্ত্র চলছে। এনিয়ে বিভিন্ন জেলা থেকে ফোন আসছে। কী বলছেন শুভেন্দু? তিনি বলেন, যদি সুস্থ পরিবেশ রেল যেমন পরীক্ষা নেয় তাহলে সেই পরীক্ষার বিরোধিতা আমরা করি না। আমাদের আশঙ্কা রয়েছে, বহু জায়গা থেকে ফোন আসছে যে প্রশ্ন বলে দেওয়া হবে। দিতে হবে ১০ লক্ষ টাকা। ৫ লাখ টাকা দিলে প্রশ্ন আজই প্রশ্ন বলে দেওয়া হবে। সেই প্রশ্নের উত্তর কাল লিখতে পারবেন পরীক্ষার্থীরা। পরীক্ষার পরে আরও ৫ লক্ষ টাকা নেওয়া হবে।

আরও পড়ুন-জয়নগরে সুকান্তকে কালো পতাকা, গাড়িতে 'হামলা', ভাঙল গাড়ির ওয়াইপার! 

শিক্ষক নিয়োগ দুর্নীতি নিয়ে তদন্ত করছে কেন্দ্রীয় তদন্ত সংস্থা। রাজ্যের কয়েকজন হেভিওয়েট নেতা-মন্ত্রীর জেলও হয়েছে। তার মধ্যেই নেওয়া হচ্ছে প্রাইমারি টেট। ফলে আশার বুক বেঁধেছেন পরীক্ষার্থীরা। এমন সময় শুভেন্দুর এই মন্তব্য বেশ গুরুতর বলেই মনে করা হচ্ছে। শনিবার চুঁচুড়ার ঘড়ি মোড়ে সভা করতে এসে শুভেন্দু স্পষ্ট বলেন, টাকার বিনিময়ে টেটের প্রশ্ন বলে দেওয়া হতে পারে। বিভিন্ন জেলা থেকে এরকম আশঙ্কা করে ফোন আসছে। 

উল্লেখ্য, আগামিকালের টেটে বিঘ্ন ঘটনো হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন পর্ষদ সভাপতি গৌতম পাল। শনিবার এক সাংবাদিক সম্মেলনে তিনি বলেন, পর্ষদ ও প্রশাসনের কাছে সুনির্দিষ্ট খবর আছে, কেউ কেউ এই পরীক্ষা ব্যবস্থায় বিঘ্ন ঘটাতে চাইছেন। নির্দিধায় বলছি, প্রশাসন সতর্ক রয়েছে। তার সঙ্গে বিষয়টি নিয়ে পর্ষদও অবগত রয়েছে ও সতর্ক রয়েছে।  যদি দেখি কোনও পরীক্ষার্থী পরীক্ষাবিধি পালন না করে বিঘ্ন সৃষ্টির চেষ্টা করছেন অথবা বাইরের কোনও লোক বিঘ্ন ঘটনোর চেষ্টা করছেন তাহলে প্রশাসনের কাছে কঠোরতম শাস্তির সুপারিশ করব। পর্ষদ সভাপতির ওই মন্তব্যের পর এবার চাঞ্চল্যকর অভিযোগ শুভেন্দুর।

বিরোধী দলনেতার ওই অভিযোগ নিয়ে তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ বলেন, এটা একেবারে চরম দায়িত্বজ্ঞানহীন কথা। সুষ্ঠুভাবে একটা পরীক্ষা হতে চলেছে। যারা পরীক্ষা দেবেন তারা পরীক্ষার জন্য প্রস্তুত হচ্ছেন। এরকম অবস্থায় এমন ছেলেখেলা! যদি নির্দিষ্ট কোনও তথ্যপ্রমাণ থাকে তাহলে বলুন। কিন্তু তা না করে হাওয়ায় একটা কথা ভাসিয়ে দিয়ে জনমানসে বিভ্রান্তি তৈরি করা কোনও দায়িত্বশীল মানুষের কাজ হতে পারে না।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.