'রাজ্যের দিকে কীভাবে ইঙ্গিত করছেন মোদী! চাষীদের ৫ হাজার টাকা দেওয়ার সিদ্ধান্ত আগেই নিয়েছে রাজ্য'

সৌগত ছাড়াও প্রধানমন্ত্রীর বাংলাকে নিশানা করার প্রতিবাদ করেছেন রাজ্যের মন্ত্রী ইন্দ্রনীল সেন

Updated By: Nov 30, 2020, 05:56 PM IST
'রাজ্যের দিকে কীভাবে ইঙ্গিত করছেন মোদী! চাষীদের ৫ হাজার টাকা দেওয়ার সিদ্ধান্ত আগেই নিয়েছে রাজ্য'

নিজস্ব প্রতিবেদন: বারাণসীতে কৃষক সম্মান নিধি প্রকল্প নিয়ে নাম না করে রাজ্যের সমালোচনা করায় পাল্টা প্রধানমন্ত্রীকে নিশানা করলেন তৃণমূল সাংসদ সৌগত রায়।

সোমবার বারাণসীতে প্রধানমন্ত্রী বলেন, দেশের একটি মাত্রা রাজ্য কেন্দ্রের কৃষক সম্মান নিধি প্রকল্প রাজ্যে চালু করেনি। বছরে তিনবার ওই টাকা দেওয়া হয়। গোটা দেশে ওই প্রকল্পে ১ লাখ কোটি টাকা দেওয়া হয়েছে। ওই রাজ্যটি কেন্দ্রের প্রকল্প না নিয়ে রাজ্যের কৃষকদের বঞ্চিত করেছে।

আরও পড়ুন-জিৎ কি রাজনীতিতে যোগ দিচ্ছেন?  কী বললেন অভিনেতা

প্রধানমন্ত্রীর কটাক্ষ নিয়ে সৌগত রায় বলেন, পশ্চিমবঙ্গ সরকার সম্প্রতি একটি চিঠি লিখেছে প্রধানমন্ত্রীকে। সেখানে বলা হয়েছে, আমরা কেন্দ্রের ওই প্রকল্প চালু করতে রাজি যদি টাকাটা রাজ্য সরকারের মাধ্যমে বিলি করা হয়। কেন্দ্র সরাসরি কৃষকদের টাকা দেবে এটা যুক্তরাষ্ট্রীয় কাঠামোয় হতে পারে না। এটাই আমরা বলছি। যদি কেন্দ্র মেনে নেয় তাহলে আমরা তা চালু করে দেব। তাছাড়া পশ্চিমবঙ্গ সরকার কৃষকদের জন্য ৫ হাজার টাকা করে দেওয়ার সিদ্ধান্ত আগেই গ্রহণ করেছে। সুতরাং প্রধানমন্ত্রীর আমাদের দিকে ইঙ্গিত করার কোন দরকার নেই।

সৌগত ছাড়াও প্রধানমন্ত্রীর বাংলাকে নিশানা করার প্রতিবাদ করেছেন রাজ্যের মন্ত্রী ইন্দ্রনীল সেন। তিনি বলেন, বাংলার কৃষকরা মমতা সরকারের আমলে বঞ্চিত এটা চরম শত্রুও বলতে পারবে না। বিভিন্ন প্রকল্পের ক্ষেত্রে বাংলাকে নকল করছে কেন্দ্র।

আরও পড়ুন-মুখ্যমন্ত্রীদের পর এবার করোনা নিয়ে সংসদের সব বিরোধী দলের মুখোমুখি মোদী, শুক্রবার বৈঠক

অভিষেক বন্দ্যোপাধ্যায়কে দিলীপ ঘোষের আইনি নোটিস নিয়ে এদিন সৌগত বলেন, অভিষেক যা বলেছেন বুঝে বলেছেন। আমি আনন্দিত যে দিলীপ ঘোষ নোটিস পাঠিয়েছেন। উনি আইনের রাস্তায় এসেছেন। কোর্টেই ফয়সালা হবে। দিলীপবাবু যে অসভ্য কুকথা গুলি বলছিলেন তা বন্ধ হবে।