Sovandeb Chattopadhyay: মন্দিরে পুরোহিত চোর হলে কি দেবতা চোর হয়ে যায়! দুর্নীতি নিয়ে পাল্টা সওয়াল শোভনদেবের

গতকালই উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহ মন্তব্য করেছেন, বাম আমলে সুপারিশে চাকরি হয়েছে। এর জন্য সিপিএম, ফরওয়ার্ড ব্লক-সহ অন্যান্য দলের কোটা থাকত। দলের দাক্ষিণ্য পেলে আর কিছুর প্রয়োজন হতো না। শোভনদেবও প্রায়ই একই কথা টেনে আনেন

Updated By: Mar 26, 2023, 01:10 PM IST
Sovandeb Chattopadhyay: মন্দিরে পুরোহিত চোর হলে কি দেবতা চোর হয়ে যায়! দুর্নীতি নিয়ে পাল্টা সওয়াল শোভনদেবের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দলের মধ্যে কিছু লোক খারাপ হতে পারে। কিছু লোক দুর্নীতি পরায়ণ হতে পারে কিন্তু সবাই চোর নয়। একটা মন্দিরের পুরোহিত চোর হতে পারে কিন্তু তা বলে দেবতা চোর নন। দলের মধ্যে আমি চোর হতে পারি কিন্তু মমতা বন্দ্যোপাধ্যায় চোর হতে পারেন না। এমনই মন্তব্য করলেন খড়দার বিধায়ক ও রাজ্যের কৃষিমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়।

আরও পড়ুন-'শুভেন্দুরও বিধানসভার সদস্যপদ খারিজ হয়ে যেত', বিস্ফোরক দাবি তৃণমূল বিধায়ক তাপস রায়ের

কী বলেছেন শোভনদেব? গতকাল খড়দহের এক দলীয় সভায় শোভনদেব বলেন,  কিছু লোক নিশ্চয় দুর্নীতিপরায়ণ। তার জন্য গোটা দল নষ্ট হয়ে যায় না। একটা মন্দিরে পুরোহিত চোর কিন্তু তা বলে কি দেবতা চোর হয়ে য়ায়? তৃণমূল কংগ্রেসের নামে মন্দিরে একজনই দেবতা। তাঁকে দেখেই মানুষ দলটা করে। আমি চোর হতে পারি। কিন্তু মমতা বন্দ্যোপাধ্যায় কেন চোর হবেন? দেশে নজিরবিহীন লড়াই করে মমতা পশ্চিমবঙ্গকে ভারতের অন্যতম শ্রেষ্ঠ রাজ্য় হিসেবে গড়ে তুলেছেন। 

নিয়োগ দুর্নীতি, গোরুপাচারকাণ্ডে ফেঁসে এখন জেল রয়েছেন পার্থ চট্টোপাধ্যায়, অনুব্রত মণ্ডল, শান্তনু বন্দ্যোপাধ্যায়ের মতো তৃণমূল নেতা। এর আগেই দলের দুর্নীতি নিয়ে সরব হয়েছেন শোভনদেব। এর আগেও তিনি চ্যালেঞ্জ করেন, এমন কোনও দল যদি দেখাতে পারেন যে কোনও দলে কোনও দুর্নীতি পরায়ন মানুষ নেই তাহলে সেই দলের পার্টি অফিস আমি ঝাঁট দেব। গতকালও তিনি বলেন তৃণমূলে কিচু খারাপ লোক অবশ্যই রয়েছেন। তার মানে এই নয় যে তৃণমূলে সবাই চোর।

গতকালই উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহ মন্তব্য করেছেন, বাম আমলে সুপারিশে চাকরি হয়েছে। এর জন্য সিপিএম, ফরওয়ার্ড ব্লক-সহ অন্যান্য দলের কোটা থাকত। দলের দাক্ষিণ্য পেলে আর কিছুর প্রয়োজন হতো না। শোভনদেবও প্রায়ই একই কথা টেনে আনেন। তিনি বলেন, সিপিএম আমলে অনেকেই সুপারিশে চাকরি পেয়েছেন। নিয়ম ছিল সব পরীক্ষায় ৫০ শতাংশ চাকরি পেতে হবে। কিন্তু অনেকের ওই পঞ্চাশ শতাংশ নম্বরও নেই। এভাবেই চাকরি দেওয়া হয়েছে বাম আমলে। তাই দুর্নীতি শুধু এই আমলেই নয়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.