close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

WBJEE 2019: জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার জন্য রবিবার অতিরিক্ত মেট্রো, কাজের দিনের মত‌োই ট্রেন চালাবে পূর্ব রেল

জয়েন্ট এন্টান্স পরীক্ষা শুরু হবে রবিবার সকাল ১১টা থেকে। এবার মোট পরীক্ষার্থীর সংখ্যা ১,১৩,৯১২।

Sukhendu Sarkar | Updated: May 25, 2019, 08:40 PM IST
WBJEE 2019: জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার জন্য রবিবার অতিরিক্ত মেট্রো, কাজের দিনের মত‌োই ট্রেন চালাবে পূর্ব রেল

নিজস্ব প্রতিবেদন:  ২৬ মে, রবিবার ২০১৯ সালের জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা। রবিবার ছুটির দিনে পরীক্ষার্থীদের সুবিধার্থে বিশেষ ব্যবস্থা নিচ্ছে কলকাতা মেট্রো রেল। সাধারণভাবে রবিবার সকালে ৯.৫০ মিনিট থেকে চালু হয় কলকাতার মেট্রো রেল পরিষেবা। কিন্তু জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার্থীদের সুবিধার্থে রবিবার কবি সুভাষ থেকে নোয়াপাড়া এবং নোয়াপাড়া থেকে কবি সুভাষ দুই দিকেই সকাল ৮:২২ মিনিট থেকে চালু হবে মেট্রো রেল পরিষেবা। অন্যন্য রবিবার যেখানে ১১০ টি মেট্রো চলে সেখানে ২৬ তারিখ ১১৮ টি মেট্রো চলবে। শহরের বিভিন্ন কেন্দ্রে পরীক্ষা দিতে পরীক্ষার্থীদের শুধুমাত্র সড়ক পরিবহনের উপর নির্ভর করতে না হয় সেই বিষয়টি মাথায় রেখেই জয়েন্ট এন্ট্রাস পরীক্ষার দিন বিশেষ মেট্রো পরিষেবা।  

মেট্রো রেলের মতোই পূর্ব রেলও জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার জন্য সপ্তাহের অন্যান্য কাজের দিনের মতোই লোকাল ট্রেন চালাবে। কারণ জেলা থেকে বহু পরীক্ষার্থী কলকাতায় পরীক্ষা দিতে আসবেন। সে কথা মাথায় রেখেই হাওড়া ও শিয়ালদহ ডিভিশনে অন্যান্য কাজের দিনের মতোই সব ইএমইউ লোকাল ট্রেন চালানো হবে বলে পূর্ব রেলের তরফে জানানো হয়েছে। হাওড়া শাখায় সকাল থেকে বিকেল চারটে পর্যন্ত সব লোকাল ট্রেন চালানো হবে অন্যান্য দিনের মতো। অন্যদিকে শিয়ালদহ শাখায় সকাল আটটা থেকে সন্ধে ছটা পর্যন্ত সব লোকাল ট্রেন চালানো হবে।   

আরও পড়ুন - যে গরু দুধ দেয়, তার লাথি খাওয়া উচিত, ইফতারের আমন্ত্রণ পেয়ে বললেন মমতা

জয়েন্ট এন্টান্স পরীক্ষা শুরু হবে রবিবার সকাল ১১টা থেকে। এবার মোট পরীক্ষার্থীর সংখ্যা ১,১৩,৯১২। রাজ্যে ২৯৯টি, অসম এবং ত্রিপুরায় একটি করে সেন্টারে হবে West Bengal Joint Entrance Examinations 2019।