close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

মোদীর নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলে ডিজিকে চিঠি দিল এসপিজি

প্রশাসনের ওই সূত্র মারফত জানা গিয়েছে, মথুরাপুরে নরেন্দ্র মোদীর সভার নিরাপত্তা নিয়ে প্রশ্ন তোলা হয়েছে ডিজিকে লেখা ওই চিঠিতে।

Updated: May 16, 2019, 04:02 PM IST
মোদীর নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলে ডিজিকে চিঠি দিল এসপিজি

নিজস্ব প্রতিবেদন: প্রধানমন্ত্রীর নিরাপত্তা নিয়ে চিন্তিত স্পেশ্যাল প্রোটেকশন গ্রুপ (এসপিজি)। আর কিছুক্ষণ পরই রাজ্যে আসছেন নরেন্দ্র মোদী। দক্ষিণ ২৪ পরগনার লোকসভা কেন্দ্র মথুরাপুরে জনসভা রয়েছে প্রধানমন্ত্রীর। তার আগেই এ রাজ্যে নরেন্দ্র মোদীর নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলল এসপিজি।

মঙ্গলবার রাজ্যে এসেছিলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। তিনি সেদিন কলকাতার শহিদ মিনার থেকে সিমলা স্ট্রিটে স্বামী বিবেকানন্দর বাড়ি পর্যন্ত মিছিল করেন। ওই মিছিলকে কেন্দ্র করে ব্যাপক গোলমাল হয়েছিল।

আরও পড়ুন: কমিশনের নির্দেশ কার্যত অগ্রাহ্য, ১০টায় স্বরাষ্ট্রমন্ত্রকে গরহাজির রাজীব কুমার

প্রশাসনের একটি সূত্রের খবর, ওই গোলমালের জেরেই প্রধানমন্ত্রীর নিরাপত্তা নিয়ে চিন্তিত এসপিজি। তাই পশ্চিমবঙ্গের ডিজিকে চিঠি লিখে এ নিয়ে উদ্বেগ প্রকাশ করা হয়েছে প্রধানমন্ত্রীর নিরাপত্তার দায়িত্বে থাকা এসপিজির তরফে।

প্রশাসনের ওই সূত্র মারফত জানা গিয়েছে, মথুরাপুরে নরেন্দ্র মোদীর সভার নিরাপত্তা নিয়ে প্রশ্ন তোলা হয়েছে ডিজিকে লেখা ওই চিঠিতে। মথুরাপুরে এদিনই সভা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। একই দিনে দুই দলের সভার জেরেই প্রধানমন্ত্রীর সভার নিরাপত্তা ঠিকমতো যাচাই করা সম্ভব নয় বলেই এসপিজির দাবি।

আরও পড়ুন: মৃত্যুকে মুঠোয় নিয়ে চলি, দিদির গড়ে দাঁড়িয়ে বলছি, 'ইঞ্চি ইঞ্চি'র পাল্টা হুঙ্কার মোদীর

রাজ্যে আসার আগে উত্তরপ্রদেশের মুক্ত এলাকায় একটি সভা করেন প্রধানমন্ত্রী। সেখান থেকে কড়া ভাষায় মমতা বন্দ্যোপাধ্যায়ের কড়া সমালোচনা করেন। মোদীর অভিযোগ, কয়েক মাস আগে পশ্চিম মেদিনীপুর ও উত্তর ২৪ পরগনার ঠাকুরনগরে তাঁর সভায় ঢুকে পড়ে তৃণমূল কংগ্রেসের লোকেরা গোলমাল পাকিয়েছিল। ওই সভা থেকে অমিত শাহর মিছিলে গোলমালের প্রসঙ্গও টেনে আনেন প্রধানমন্ত্রী।