SSC Scam: টানা ৬ ঘণ্টা জেরা, এসএসসি দুর্নীতি মামলায় ইডির জালে আরও ১ মিডল ম্যান

এসএসসি দুর্নীতি মামলায় ইডি যে তদন্ত করছে তা হল টাকার উত্স ও তার লেনদেন বিষয়ক। সেই তদন্ত করতে গিয়েই উঠে এসেছে সুব্রত মালাকারের নাম উঠে এসেছে

Updated By: Sep 5, 2022, 04:45 PM IST
SSC Scam: টানা ৬ ঘণ্টা জেরা, এসএসসি দুর্নীতি মামলায় ইডির জালে আরও ১ মিডল ম্যান

বরুণ সেনগুপ্ত ও বিক্রম দাস: এসএসসি নিয়োগ মামলায় ফের একজনকে আটক করল ইডি। সুব্রত মালাকার নামে ওই ব্যক্তিতে টানা ৬ ঘণ্টা জেরার পর আটক করল কেন্দ্রীয় আর্থিক তদন্ত সংস্থা। সোমবার সকালে পানিহাটির রাজেন্দ্র পল্লির বাড়িতে সুব্রত মালাকারের বাড়িতে হানা দেয় ইডি। বাড়ির দরজা বন্ধ করে তদন্ত সংস্থার ২ আধিকারিক ও স্টেট ব্য়াঙ্কের ২ আধিকারিক টানা জেরা করেন সুব্রত ও তার পরিবারের সদস্যদের। সবার মোবাইল ফোনে নিয়ে নেওয়া হয়। বাড়িতে থাকা নথিপত্র খুঁটিয়ে পরীক্ষা করে দেখেন আধিকারিকরা। ইডি সূত্রে খবর, এসএসসি দুর্নীতির সঙ্গে সরাসরি জড়িত সুব্রত মালাকার। তাঁর অ্য়াকাউন্টে যে টাকা আসতো তা এসএসসি দুর্নীতিরই। তাঁর বাড়ি থেকে যেসব নথি উদ্ধার হয়েছে তার অধিকাংশ এসএসসি দুর্নীতি সংক্রান্ত।  জানা যাচ্ছে জিজ্ঞাসাবাদে নীরব থাকেন সুব্রত। তারপরই তাঁকে আটক করা হয়।

আরও পড়ুন-ম্যাচের পরেই হাসপাতালে রিজওয়ান! বলছেন 'হার্দিক মন্ত্রে'ই এসেছে সাফল্য

স্থানীয় সূত্রে খবর, গত ৬-৭ বছর পানিহাটিতে রয়েছেন সুব্রত মালাকার। পাড়ার কারও সঙ্গে তেমন মেলামেশা করেন না। অলোক সিং নামে এক ব্যক্তির বাড়ি কিনে নেন সুব্রত। তারপর থেকে সেখানেই থাকছিলেন। বাড়ি কেনার আগে রাজেন্দ্র পল্লিতেই ভাড়া বাড়িতে থাকতেন সুব্রত।

চার পাঁচদিন আগে বাড়ি বিক্রি করার জন্য তোড়জোড় শুরু করেছিলেন সুব্রত মালাকার। এমনটাই খবর পাওয়া যাচ্ছে। সুব্রত মালাকারের ব্যাঙ্ক একাউন্ট থেকে লক্ষ লক্ষ টাকা লেনদেন হয়েছে। আর এই লেনদেনের সঙ্গে রাজু সাহানির কোন যোগসুত্র আছে কিনা তা খতিয়ে দেখছেন ইডির অফিসাররা।

এসএসসি দুর্নীতি মামলায় ইডি যে তদন্ত করছে তা হল টাকার উত্স ও তার লেনদেন বিষয়ক। সেই তদন্ত করতে গিয়েই উঠে এসেছে সুব্রত মালাকারের নাম উঠে এসেছে। পেশায় হিসেব রক্ষক সুব্রত। তদন্তে উঠে আসছে এসএসসি দুর্নীতির টাকা বিভিন্ন হাত ঘুরে একটি জায়গায় পৌঁছত। সুব্রত মালাকারের হাত ঘুরেও টাকা গিয়েছে সেরকম কোনও একটি জায়গায়। ফলে সুব্রত মালাকারের কাছে অনেক তথ্যই পাওয়া যেতে পারে বলে মনে করা হচ্ছে। মনে করা হচ্ছে পার্থ চট্টোপাধ্যায় ঘনিষ্ঠ অর্পিতার কাছে থাকে যে টাকা উদ্ধার হয়েছে তা পর্যাপ্ত নয়। সেই টাকা মালাকারের মতো অনেকের কাছেই রয়েছে। এর আগে ঠিক এরকমই দুজন প্রদীপ সিং ও প্রসন্ন রায়কে গ্রেফতার করে সিবিআই। তারাও এই মালাকারের মতে মিডল ম্যানের কাজ করত। প্রসন্ন রায়ের প্রায় একশো কোটি টাকার সম্পত্তির সন্ধান পাওয়া গিয়েছে।
 
(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.