#উৎসব: রাতের বিধিনিষেধে ছাড়, Jagadhatri Puja-তে উঠল নাইট কার্ফু

বড় ঘোষণা প্রশাসনের

Updated By: Nov 9, 2021, 12:37 PM IST
#উৎসব: রাতের বিধিনিষেধে ছাড়, Jagadhatri Puja-তে উঠল নাইট কার্ফু

নিজস্ব প্রতিবেদন: জগদ্ধাত্রী পুজোর (Jagadhatri Puja 2021) রাতে চন্দননগরে বিধিনিষেধে ছাড়। তুলে নেওয়া হল নাইট কার্ফু (Night Curfew)। অষ্টমী-নবমীর রাতে বিধিনিষেধ তুলে নিল প্রশাসন। 

অর্থাৎ ১২ নভেম্বর এবং ১৩ নভেম্বর রাতে কোনও নাইট কার্ফু  (Night Curfew) থাকছে না। জগদ্ধাত্রী পুজো (Jagadhatri Puja 2021) উপলক্ষে হুগলি এবং নদিয়া জেলায় রাতের বিধিনিষেধে ছাড় দেওয়া হয়েছে। ফলে সারা রাত ধরে ঠাকুর দেখতে পারবেন সাধারণ মানুষ। ছট পুজো উপলক্ষে ১০ নভেম্বর এবং ১১ নভেম্বর আগেই নাইট কার্ফু শিথিল করেছে রাজ্য সরকার। ওই দু'দিন ষষ্ঠী এবং সপ্তমী। ফলে ১০ এবং ১১ নভেম্বর রাতেও জগদ্ধাত্রী ঠাকুর দেখা যাবে। 

আরও পড়ুন: Ashoknagar: কানে হেডফোন গুঁজে মোবাইল গেমে বুঁদ, ট্রেনের ধাক্কায় ছিন্নভিন্ন ২ বন্ধুর দেহ

 আরও পড়ুন: শীতের পথে কাঁটা নিম্নচাপ, বৃষ্টির সম্ভাবনা এই জেলাগুলিতে

সরকারি নির্দেশিকা মেনে চন্দননগরের জগদ্ধাত্রী পুজোতে (Jagadhatri Puja 2021) নাইট কার্ফু (Night Curfew) বহাল থাকবে। সোমবার সাংবাদিক বৈঠক করে এমনটাই জানিয়েছিলেন চন্দননগরের পুলিশ কমিশনার অর্ণব ঘোষ। রাত ১১টা থেকে ভোর ৫টা পর্যন্ত নাইট কার্ফু বহাল রাখার ঘোষণা করেন তিনি। এরপরই চন্দননগরের নাগরিক সমাজে ক্ষোভ ছড়িয়ে পড়ে। সোশ্যাল মিডিয়ায় অনেকে ক্ষোভ উগরে দেন। জগদ্ধাত্রী পুজো (Jagadhatri Puja 2021) কমিটিগুলি নাইট কার্ফু শিথিল করার দাবি তোলে। পুলিস-প্রশাসন এবং বিধায়ক ইন্দ্রনীল সেনের কাছেও আর্জি যায়। যেহেতু চন্দননগরের সবচেয়ে বড় উৎসব জগদ্ধাত্রী পুজো (Jagadhatri Puja 2021), সেজন্য নাইট কার্ফু তোলার দাবি ওঠে। সেই দাবি মেনে নিয়ে মঙ্গলবার বিধিনিষেধ শিথিল করার সিদ্ধান্ত নিল প্রশাসন।   

পাশাপাশি পুলিশ কমিশনার অর্ণব ঘোষ আরও জানান, চন্দননগর-ভদ্রেশ্বর শহর জুড়ে এবার ২৮টি পুলিস অ্যাসিস্ট্যান্ট বুথ থাকবে। এসপি এবং অ্যাডিশনাল এসপি পদের ১৩ জন অফিসার, ৪৫০ জন কনস্টেবল, ২৫০ জন মহিলা কনস্টেবল , ৬০০ জন হোম গার্ড, ইন্সপেক্টর এবং সাব-ইন্সপেক্টর পদের পুলিস রাস্তায় থাকবে। প্রতি বছরের মতো এবার ড্রোনে নজরদারি চলবে। থাকবে হুটার বাইক এবং সিসি ক্যামেরা। চন্দননগর-ভদ্রেশ্বরের পুজোর গাইড ম্যাপ-সহ শিশুদের জন্য গলার ব্যাচ প্রকাশ করা হয়েছে। কেউ হারিয়ে গেলে খুঁজতে কাজে লাগবে এই ব্যাচ। এবার জগদ্ধাত্রী পুজোতে (Jagadhatri Puja 2021) চন্দননগর-ভদ্রেশ্বরে নো এন্ট্রির সময় ২ ঘণ্টা বাড়িয়ে বিকেল ৪টার পরিবর্তে দুপুর ২টো থেকে সন্ধে ৬টা পর্যন্ত করা হয়েছে। পঞ্চমীর দিন থেকে যা শুরু হবে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.