Katwa: বাস থামিয়ে উঠে পড়ল এসটিএফ-পুলিস, তল্লাশি চালাতেই উদ্ধার বিপুল বিস্ফোরক

পুলিস সূত্রে জানা গিয়েছে বিহার থেকে আনা হচ্ছিল ওইসব বিস্ফোরক রাসায়নিক

Updated By: Apr 24, 2022, 12:31 PM IST
Katwa: বাস থামিয়ে উঠে পড়ল এসটিএফ-পুলিস, তল্লাশি চালাতেই উদ্ধার বিপুল বিস্ফোরক

নিজস্ব প্রতিবেদন: কলকাতা পুলিসের এসটিএফ ও কাটোয়া পুলিসের তত্পরতায় উদ্ধার হল বিপুল বিস্ফোরক। বিহার থেকে বোমা তৈরির ওই মশলা আসছিল বীরভূম হয়ে। কিন্তু গন্তব্য পৌঁছনোর আগেই তা বাজেয়াপ্ত করল পুলিস।

রবিবার কাটোয়া থেকে গড়াগাছা গামী একটি বাসে চাপিয়ে আনা হচ্ছিল বোমা তৈরির মোট ৬ কেজি মশলা। দুটি প্যাকেটে ছিল ওইসব রাসায়নিক। গোপন সূত্রে খবর পেয়ে কাটোয়া পুলিসকে নিয়ে অভিযান চালায় এসটিএফ। বাসটিকে দাঁড় কারানো হয় দাঁইহাট মোড়ে। এরপর গাড়ি থেকে নামিয়ে আনা হয় ২টি প্যাকেট।

ওইসব রাসায়নিক নিয়ে যাওয়ার অভিযোগে আটক করা হয় এজবুল ও রবিউল নামে দুই যুবককে। পুলিস সূত্রে জানা গিয়েছে বিহার থেকে আনা হচ্ছিল ওইসব বিস্ফোরক রাসায়নিক। বিহার থেকে বীরভূম হয়ে কখনও সড়ক পথে, কখনও আবার নদী পেরিয়ে তা আনা হত কাটোয়ায়।

পুলিস সূত্রে আরও খবর, একটি খুনের মামলায় সন্দেহভাজনদের তালিকায় রয়েছে এজবুলের নাম। এদের বোমার মশলা আনার খবর আগে থেকেই ছিল এসটিএফের কাছে। ফলে আগে থেকে এর জন্য অপেক্ষা করছিল এসটিএফ ও কাটোয়া পুলিস। বাসে বিস্ফোরক মেলায় আতঙ্ক ছড়িয়ে পড়ে যাত্রীদের মধ্য়ে।

আরও পড়ুন-দেখা নেই কালবৈশাখীর, পারদ চড়ছে বঙ্গে; ক্রমশ বাড়ছে গরম 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.