নাটক চরমে, এখনও অচল ‘উদ্বোধন হওয়া’ বর্ধমান রেল-ব্রিজ

শুক্রবারই এই সেতুর আনুষ্ঠানিক উদ্বোধন হওয়ার কথা ছিল। ঠিক ছিল, রেলের রাষ্ট্রমন্ত্রী এসে ফিতে কাটবেন। তবে মঙ্গলবার তড়িঘড়ি ব্রিজ উদ্বোধন করে রাজ্য সরকার

Updated By: Sep 28, 2019, 06:53 AM IST
নাটক চরমে, এখনও অচল ‘উদ্বোধন হওয়া’ বর্ধমান রেল-ব্রিজ
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: উদ্বোধনই সার। বর্ধমানের উড়ালপুল নিয়ে নাটক অব্যাহত। এখনও কাজ চলছে। বন্ধ গাড়ি ওঠানামা। ব্রিজ সচল করতে কখনও তৃণমূল, কখনও বিজেপি, সেতুর ব্যারিকেড বারবার তুলে দিচ্ছে। কিন্তু সেতু খুলছে না।

তিনদিন আগে উদ্বোধন হয়েছে। তবে এখনও বন্ধ বর্ধমানের রেল-ব্রিজ!   বন্ধ সেতু সচল করতে শুক্রবার সকালে বর্ধমান উড়ালপুলের ব্যারিকেড সরিয়ে দেয় বিজেপির কর্মী-সমর্থকরা। ব্রিজের উপর উঠে একপ্রস্ত বাইক মিছিল চলে। সেতু খোলার আনন্দে লাড্ডু বিতরণও হয়। কিন্তু মিছিল শেষেই নির্মীয়মাণ সেতু  ফের বন্ধ করে দেয় ঠিকাদার সংস্থা!

শুক্রবারই এই সেতুর আনুষ্ঠানিক উদ্বোধন হওয়ার কথা ছিল। ঠিক ছিল, রেলের রাষ্ট্রমন্ত্রী এসে ফিতে কাটবেন। তবে মঙ্গলবার তড়িঘড়ি ব্রিজ উদ্বোধন করে রাজ্য সরকার। তরজা শুরু সেখানেই। মঙ্গলবারই ব্যারিকেড বসিয়ে ব্রিজ বন্ধ করে দেয় ঠিকাদার সংস্থা। ফলে, নতুন উড়ালপুলে গাড়ির চাকা গড়ানোর সুযোগই মেলেনি। বুধবার স্থানীয় তৃণমূল নেতা-কর্মীরা ব্রিজের ব্যারিকেড হটিয়ে দেয়। বেগতিক বুঝে ফের ব্রিজ বন্ধ করে ঠিকাদার সংস্থা। ব্যারিকেড বসে সংলগ্ন অ্যাপ্রোচ রোডেও।

আরও পড়ুন- বীরেন্দ্রকৃষ্ণের অমোঘ কণ্ঠে চণ্ডীপাঠ, ঘাটে-ঘাটে তর্পণ, দেবী বন্দনায় শুরু হল বাঙালির মহালয়া

তিনদিন ধরে চলছে দড়ি-টানাটানি। রেলের দাবি, সেতুর ভারবহন ক্ষমতার পরীক্ষা  হয়নি। ফিট সার্টিফিকেট মেলেনি। প্রশ্ন উঠছে, কাজই যখন বাকি তখন তড়িঘড়ি মুখ্যমন্ত্রী এই ব্রিজ উদ্বোধন করলেন কেন? রেলই বা কোন আক্কেলে  রাষ্ট্রমন্ত্রীকে এনে ২৭ তারিখ উদ্বোধনের পরিকল্পনা করল? যা কিনা আবার রাতারাতি বাতিলও হল। বর্ধমানের মানুষ চাইছেন, এই নাটক  বন্ধ হোক। ব্রিজ খুলুক।