অধীর সরতেই সমীকরণের অঙ্কে সক্রিয় তৃণমূল ও বিজেপি

শুনুন কী বললেন দিলীপ ঘোষ, সুব্রত মুখোপাধ্যায়...

Updated By: Sep 21, 2018, 05:37 PM IST
অধীর সরতেই সমীকরণের অঙ্কে সক্রিয় তৃণমূল ও বিজেপি

নিজস্ব প্রতিবেদন:   ‘মানুষের কথা ভেবে সবাই মিলে যেন সিপিএম এবং বিজেপির হাত থেকে রাজ্যকে রক্ষা করতে পারি।’ সদ্য দায়িত্বপ্রাপ্ত  প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্রকে বার্তা দিলেন তৃণমূল নেতা সুব্রত মুখোপাধ্যায়।  সোমেন মিত্র তাঁর সহকর্মী।   অধীর চৌধুরীকে অপসারিত করে শুক্রবার সভাপতি হিসাবে সোমেন মিত্রের নাম ঘোষণা করে প্রদেশ কংগ্রেস। এরপরই শুভেচ্ছা বার্তা দিয়ে সুব্রত বলেন,  ‘রাজ্যকে সিপিএম মুক্ত ও দেশকে বিজেপি মুক্ত করার লক্ষ্যে সোমেনবাবু কাজ করবেন, এমনটাই আশা।’   শুনুন কী বললেন সুব্রত মুখোপাধ্যায়…

 

অন্যদিকে দিলীপ ঘোষের দাবি, তৃণমূলের সঙ্গে জোটের রাস্তা খুলে রাখতেই সভাপতি বদল করল কংগ্রেস হাইকমান্ড।  সঙ্গে এও জানালেন, অধীর চৌধুরী বিজেপিতে আসতে চাইলে, আসতেই পারেন।   দেখুন দিলীপ ঘোষের প্রতিক্রিয়া...

 

শুক্রবার দিল্লিতে কংগ্রেস হাইকম্যান্ডের তরফে অশোক গেহেলোত   প্রদেশ কংগ্রেসের সভাপতি হিসাবে সোমেন মিত্রের নাম ঘোষণা করা হল।  অপসারিত  হন অধীর চৌধুরী। তাঁকে  ২০১৯ লোকসভা নির্বাচনে প্রচার কমিটির সভাপতি করা হয়েছে। সমন্বয় কমিটির সভাপতি হলেন প্রদীপ ভট্টাচার্য।

অধীর চৌধুরীর অধীর চৌধুরীর নেতৃত্বে প্রদেশ কংগ্রেস ক্রমশ ক্ষমতা হারাচ্ছিল বলে বার বার অভিযোগ উঠছিল। বিষয়টি হাইকম্যান্ডের  কানেও গিয়েছিল। অধীর জমানায় নিষ্ক্রিয় হয়ে গিয়েছিলেন বেশ কয়েকজন প্রভাবশালী কংগ্রেস নেতা। একার সিদ্ধান্তে তীব্র তৃণমূল বিরোধিতা চালিয়ে যাচ্ছেন অধীর চৌধুরী।

পদ থেকে সরিয়ে দেওয়া নিয়ে অভিমানের সুরই ধরা পড়ল অধীরের গলায়। তিনি জানালেন, এবিষয়ে আগে থেকে তিনি কিছুই জানতেন না। কোনও কিছু আগে থেকে না জানিয়েও সরিয়ে দেওয়া হয়েছে তাঁকে।

 

.