সিদ্ধান্ত বদল, শেষ গরমের ছুটি! জুনের মাঝামাঝিতেই খুলছে স্কুল

অনেকেই দাবি করেছিলেন দীর্ঘ এই ছুটির কারণে পড়াশোনার ক্ষতি হবে পড়ুয়াদের। সময় মতো শেষ হবে না সিলেবাসও। সবমিলিয়ে ছুটি নিয়ে তৈরি হয় একাধিক জটিলতা।

Updated By: May 28, 2019, 09:11 PM IST
সিদ্ধান্ত বদল, শেষ গরমের ছুটি! জুনের মাঝামাঝিতেই খুলছে স্কুল

নিজস্ব প্রতিবেদন: অবশেষে সিদ্ধান্তের পরিবর্তন। সরকারি এবং বেসরকারি সমস্ত স্কুলেই কমতে চলেছে গরমের ছুটি। মঙ্গলবার শিক্ষামন্ত্রী ও পর্ষদ সভাপতির সঙ্গে বৈঠকেই এই সিদ্ধান্ত হয়। জুনের মাঝামাঝি সময়ই খুলে যাবে সমস্ত বিদ্যালয়। তবে এটা চূড়ান্ত সিদ্ধান্ত নয় বলেই জানিয়েছেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। তাঁর কথায়, ছুটি কমানোর প্রস্তাব দেওয়া হবে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। মুখ্যমন্ত্রীই এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন।

আরও পড়ুন: বিজয় মিছিলে আসতে দেরি কেন? তৃণমূলের মারে হাসপাতালে তৃণমূলই

উল্লেখ্য, তীব্র গরমের দাপট, ফণি ইত্যাদি একাধিক কারণে ৩ মে থেকে দীর্ঘ দু-মাস গরমের ছুটি ঘোষণা করেছিলেন শিক্ষামন্ত্রী। তবে, এই নিয়ে একাধিক ক্ষোভ তৈরি হয়েছিল বিভিন্ন মহলে। শিক্ষক-শিক্ষিকারাও পড়েছিলেন বিপাকে। পাশাপাশি অনেকেই দাবি করেছিলেন দীর্ঘ এই ছুটির কারণে পড়াশোনার ক্ষতি হবে পড়ুয়াদের। সময় মতো শেষ হবে না সিলেবাসও। সবমিলিয়ে ছুটি নিয়ে তৈরি হয় একাধিক জটিলতা। একাধিক বিক্ষোভের খবরও উঠে আসছিল বিভিন্ন এলাকা থেকে। 

রাজ্য সরকারের সিদ্ধান্তের পিছনে অভিভাবক মহলের এই উদ্বেগ কাজ করেছে খবর। তাছাড়া আবহাওয়া দফতরও গরমের তীব্রতা কমার ইঙ্গিত দিয়েছে। সেই সব মাথায় রেখেই পুরনো নিয়মে জুনের দ্বিতীয় সপ্তাহেই স্কুল খোলার সিদ্ধান্ত নিল শিক্ষা দফতর। 

পাশাপাশি গতকালই শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ফেসবুকে পোস্ট দিয়ে শিক্ষার উন্নয়ন সম্পর্কিত মতামত জানতে চেয়েছিলেন জনগনের থেকে। সেখানেও একাধিক মন্তব্য পড়ে। এরপর সব বিষয় খতিয়ে দেখার আশ্বাস দিয়ে ফের একটি স্টেটাস দেন শিক্ষামন্ত্রী।

.