Kolkata Doctor Rape And Murder Case: নিজের টাকায় প্রতিবন্ধী রোগীর অস্ত্রোপচার! সাফল্য উৎসর্গ করলেন 'অভয়া'কে...

Success of Treatment Dedicated to Abhaya: শেষে এসএসকেএম হাসপাতালের চিকিৎসক ডক্টর সিরাজ আহমেদের নেতৃত্বে তাঁর অপারেশন হয়। অপারেশনটি হয় হাওড়া জেলার জৈন হাসপাতালে। তাঁর নাম মুহম্মদ শামসুল হক। হাওড়ার পিলখানার বাসিন্দা।

Updated By: Sep 20, 2024, 07:00 PM IST
Kolkata Doctor Rape And Murder Case: নিজের টাকায় প্রতিবন্ধী রোগীর অস্ত্রোপচার! সাফল্য উৎসর্গ করলেন 'অভয়া'কে...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: চিকিৎসা-পরিসরে ঘুরে ফিরে আসছে 'অভয়া' তথা 'তিলাত্তমা'র প্রসঙ্গ! এবার এক চিকিৎসক তাঁর এক রোগীর সফল অস্ত্রোপচার উৎসর্গ করলেন 'অভয়া' তথা 'তিলাত্তমা'কে। রোগীটির প্যানক্রিয়াসে পাথর ছিল। গত কয়েকমাস ধরে কলকাতা ও সংলগ্ন এলাকায় একাধিক হাসপাতালে চিকিৎসার জন্য এই রোগীটি ঘুরেছেন। কোনও সুরাহা হয়নি। শেষে এসএসকেএম হাসপাতালের চিকিৎসক ডক্টর সিরাজ আহমেদের নেতৃত্বে তাঁর অপারেশন হয়। অপারেশনটি হয় হাওড়া জেলার জৈন হাসপাতালে। তাঁর নাম মুহম্মদ শামসুল হক। হাওড়ার পিলখানার বাসিন্দা।

আরও পড়ুন: Kashi Vishwanath Temple: ভয়ংকর কাণ্ড কাশী বিশ্বনাথ মন্দিরে! মঙ্গলারতির সময়েই লাগল আগুন, আতঙ্কিত সকলে...

মুহম্মদ শামসুল হক ফিজিক্যালি চ্যালেঞ্জড। প্রতিবন্ধী। পোলিও আক্রান্ত হওয়ায় তাঁর দুটি পা-ই অচল। কোনও রকমে চলে তাঁর। তাঁর স্ত্রী-ও পোলিও আক্রান্ত। এহেন এক পরিবার প্যানক্রিয়াসে পাথরের অপারেশন করাবে কী করে? বহু জায়গায় তাঁরা ঘুরেছেন চিকিৎসা করানোর জন্য। কিন্তু কোনও ফল হয়নি। তখনই তাঁরা শোনেন, হাওড়ায় থাকেন এসএসকেএমে'র এক ডাক্তার। তড়িঘড়ি তাঁর সঙ্গে যোগাযোগ করেন তাঁরা। তাঁকে সব কিছু খুলে বলেন। সব কিছু শুনে সব ব্যবস্থা করে দেন সিরাজ আহমেদ। 

খুব স্বাভাবিক ভাবেই এই ঘটনার জেরে সিরাজ আহমেদ শামসুল হক ও স্ত্রীর কাছে যেন সাক্ষাৎ দেবদূতে রূপান্তরিত। তাঁর চেষ্টাতেই এতদিন পরে একটা সুরাহা। সম্পূর্ণ বিনামূল্যে! 
   
শুধু শামসুল হকের চিকিৎসার খরচ সংক্রান্ত ব্যাপারই যে সামলান ডক্টর সিরাজ, তা নয়। শামসুল হক পোলিও আক্রান্ত হওয়ায় তাঁর চিকিৎসাতেও যথেষ্ট জটিলতা দেখা দেয়। তবে সমস্ত পরীক্ষার পরই নিশ্চিন্ত হয়ে তাঁকে অপারেশনে ডাকেন সিরাজ। তখন আর এক দফা সমস্যা। তাঁকে অ্যানাস্থেশিয়া করতে গিয়েও সমস্যা দেখা যায়। যাই হোক, সমস্ত বাধা ধীরে ধীরে টপকে তাঁর সফল অপারেশন করতে সক্ষম হন সিরাজ আহমেদ।

আরও পড়ুন: Stress on Sexual Health: 'স্ট্রেস' আর বাধা নয়! উষ্ণ উত্তপ্ত যৌনজীবন মুহুর্মুহু...

স্বাস্থ্যসাথী কার্ডের মাধ্যমে চিকিৎসা হয় শামসুলের। এই কার্ডের মাধ্যমে অপারেশনের ৫০ শতাংশ খরচের ব্যবস্থা হয়। বাকিটা নিজের পকেট থেকে দেন সিরাজ আহমেদ। শুধু তাই নয়, শামসুলের চিকিৎসার এই সমস্ত বিষয়টি, তাঁর অপারেশনের সাফল্য ও শামসুলের সুস্থ থাকা-- সবটা তিনি আরজি করের নির্যাতিতা অভয়াকে উৎসর্গ করেন।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.