Afghanistan: অবশেষে দেশে ফেরা, দিল্লি হয়ে কলকাতায় পৌঁছলেন নিমতার তমাল ভট্টাচার্য

স্বস্তিতে পরিবারের লোকেরা।

Updated By: Aug 23, 2021, 12:12 AM IST
Afghanistan: অবশেষে দেশে ফেরা, দিল্লি হয়ে কলকাতায় পৌঁছলেন নিমতার তমাল ভট্টাচার্য

নিজস্ব প্রতিবেদন: আতঙ্কের আফগানিস্তান থেকে অবশেষে দেশে ফেরা। সকালে বায়ুসেনার বিশেষ বিমানে দিল্লি। রাতে কলকাতায় পৌঁছলেন নিমতার তমাল ভট্টাচার্য। জানালেন, 'তালিবানরা সম্পূর্ণ নতুন একটা দেশ তৈরি করতে চাইছে। কতটা সত্যি জানি না। সময়ই সেটা প্রমাণ করবে'।

নিমতার ওলাইচণ্ডীতলার বাসিন্দা তমাল ভট্টাচার্য। পেশায় তিনি শিক্ষক। পেশাগত কারণে কাবুলে গিয়েছিলেন মার্চ মাসে। গত কয়েক সপ্তাহ ধরে যখন আফগানিস্তানে একে পর এক প্রদেশের দখল নিচ্ছিল  তালিবান, তখন থেকে উৎকণ্ঠা বাড়ছিল পরিবারের লোকেদের। শেষপর্যন্ত রবিবার কাবুলেও ঢুকে পড়ে তারা। এবার কী হবে? সোমবার শেষবার ফোনে ছেলের সঙ্গে কথা হয় তমালের বাবা। তারপর থেকে যোগাযোগ বিচ্ছিন্ন। দুঃশ্চিন্তায় খাওয়া-দাওয়া বন্ধ হয়ে গিয়েছিল ভট্টাচার্য পরিবারের সদস্যদের।

আরও পড়ুন: Minakhan:রাখি পরে আর ফেরা হল না, বাইক দুর্ঘটনায় মর্মান্তিক মৃত্যু ২ ভাইয়ের

এদিন সকালেই বায়ুসেনার বিমানে কাবুল থেকে দিল্লিতে ফেরেন তমাল ভট্টাচার্য। রাতে ফিরলেন কলকাতায়, নিজের শহরে। আফগানিস্তান পরিস্থিতি ঠিক কেমন? তমাল ভট্টাচার্য জানালেন, 'কাবুলে কোনও যুদ্ধ হয়নি। একটাও গুলি চলেনি। খুব শান্তিপূর্ণভাবেই ক্ষমতা হস্তান্তর হয়েছে। ১৫ অগাস্ট যখন স্কুল থেকে ফিরছি, তখন হঠাৎ দেখলাম রাস্তায় সবাই ছোটাছুটি করছে! কিছুক্ষণ পর কয়েকজন পুলিস অফিসার এসে বলে, তাড়াতাড়ি বাড়ি ফিরে যান। তালিবান আসছে। আধঘণ্টার মধ্যে বাড়িতে তল্লাশি শুরু করল'। এদিন কাবুল থেকে দেশে ফিরেছেন ১৬৮ জন।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.