সঙ্গীত ভবনের শিক্ষকদের বাইরের অনুষ্ঠানে 'মানা', কড়া নির্দেশ বিশ্বভারতীর

বিশ্বভারতীতে এই নির্দেশিকা আগেও ছিলো। নতুন করে আবারও এই নির্দেশিকা জারি করা হল। 

Updated By: May 31, 2021, 01:58 PM IST
সঙ্গীত ভবনের শিক্ষকদের বাইরের অনুষ্ঠানে 'মানা', কড়া নির্দেশ বিশ্বভারতীর

নিজস্ব প্রতিবেদন: বিশ্বভারতীর সঙ্গীত ভবনের সমস্ত অধ্যাপক-অধ্যাপিকাদের বাইরে অনুষ্ঠান করতে নিষেধাজ্ঞা জারি করা হলো সঙ্গীত ভবন কর্তৃপক্ষের তরফে। এই নির্দেশ আগেও জারি হয়েছিল বলেই সূত্রের খবর। তবে ফের আবার সেই একই নোটিস জারি করল বিশ্বভারতী। 

নোটিসে বলা হয়েছে, সঙ্গীত ভবনের অধ্যাপক ও অধ্যাপিকারা নিজেরা চাইলেই বাইরের যে কোনো অনুষ্ঠানে অংশগ্রহণ করতে পারবেন না। যদি অনুষ্ঠান করতে হয় তবে সংশ্লিষ্ট দফতরে অনুমতি নিতে হবে তাঁদের। এই নিয়ম ভেঙে অনুমতি না নেওয়া হলে তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে, এমনটাও জানান হয়েছে ওই নোটিসে।  

আরও পড়ুন, হাওড়া জয়পুর থানায় নাবালিকার বিয়ে রুখল হাওড়া চাইল্ড লাইন

উল্লেখ্য, বিশ্বভারতীতে এই নির্দেশিকা আগেও ছিলো। নতুন করে আবারও এই নির্দেশিকা জারি করা হল। 

সম্প্রতি দেশে চতুর্থ এবং রাজ্যের তৃতীয় সেরা বিশ্ববিদ্যালয় হিসেবে স্বীকৃতি পেয়েছে বিশ্বভারতী। 'দ্য সেন্টার ফর ওয়ার্ল্ড ইউনিভারসিটি র‍্যাঙ্কিং'এ কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয় স্তরে চতুর্থ স্থান পেয়েছে। ওই র‍্যাঙ্কিং রাজ্য স্তরে তৃতীয় স্থানে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়। সর্বভারতীয় কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয় স্তরে চতুর্থ হয়েছে বিশ্বভারতী । বিশ্ববিদ্যালয় স্তরে র‍্যাঙ্কিং-এ এই প্রথম বিশ্বভারতী নাম উঠে এল।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.