Weather Update: রাজ্যে বর্ষা আসতে পারে জুনেই! কী বলছে আবহাওয়া দফতর?

 সপ্তাহের শুরুতে রাজ্যজুড়ে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের সতর্কতা জারি করল আলিপুর আবহাওয়া দফতর।

Updated By: May 31, 2021, 09:33 AM IST
Weather Update: রাজ্যে বর্ষা আসতে পারে জুনেই! কী বলছে আবহাওয়া দফতর?

নিজস্ব প্রতিবেদন: ভোর হতে না হতেই আকাশের মুখ ভার। কলকাতার আকাশে বৃষ্টি দিয়েই শুরু হল সপ্তাহ। ইয়াসের জেরে কয়েকদিনের বৃষ্টির পর উষ্ণতার পারদ কমেছিল ঠিকই কিন্তু তুলনায় দুদিন পর থেকেই গরম বেড়েছে বহুগুণে। তবে এরই মধ্যে সপ্তাহের শুরুতে রাজ্যজুড়ে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের সতর্কতা জারি করল আলিপুর আবহাওয়া দফতর।

উত্তর ২৪ পরগণায় ৩০ থেকে ৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়া এবং হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে কলকাতা হাওয়া অফিস। সোমবার আগামী কয়েকঘন্টা বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি চলবে। এছাড়াও পূর্ব মেদিনীপুর এবং দক্ষিণ ২৪ পরগনাতেও সোমবার সকাল থেকে বৃষ্টি জারি থাকবে বলেই জানান হয়েছে।

কেরলে সোমবার ঢুকছে মৌসুমী বায়ু। যার ফলে প্রাক বর্ষার বৃষ্টি শুরু হবে দেশে। বঙ্গোপসাগরেও এগিয়ে এসেছে দক্ষিণ পশ্চিম মৌসুমী বায়ু। আর তার জেরেই মনে করা হচ্ছে বাংলাতেও সময় মতোই প্রবেশ করবে বর্ষা।

জলপাইগুড়ি সহ প্রায় গোটা উত্তরবঙ্গেই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি চলতে পারে আজ থেকে। সোমবার কলকাতা ও পার্শ্ববর্তী এলাকায় সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৫.৩ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ম তাপমাত্রা থাকবে ২৬.৩ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি,যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি নীচে। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯০ শতাংশ, ন্যূনতম ৬৩ শতাংশ।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)