কমলো পশ্চিমী ঝঞ্ঝার প্রভাব, এক ধাক্কায় পারদ নামল ২ ডিগ্রি

এদিকে, আবহওয়া দফতর সূত্রে জানা য়াচ্ছে, তাপমাত্রার এই পতন সাময়িক

Updated By: Dec 10, 2019, 08:47 AM IST
কমলো পশ্চিমী ঝঞ্ঝার প্রভাব, এক ধাক্কায় পারদ নামল ২ ডিগ্রি

নিজস্ব প্রতিবেদন: পূর্বাভাস ছিল পশ্চিমী ঝঞ্ঝার প্রভাব রয়েছে রাজ্যে। এর ফলে এসপ্তাহে গরমভাব কাটার তেমন সম্ভাবনা নেই। কিন্তু আচমকাই কমলো পশ্চিমী ঝঞ্ঝার প্রভাব। ফলে তাপমাত্রা এক ধাক্কায় নামল ২ ডিগ্রি। সোমবার সন্ধের পর থেকে ঠাণ্ডার(Winter)অনুভব হতে থাকে শহরে। জেলাতেও তাপমাত্রা নামতে থাকে দ্রুত।

আরও পড়ুন-'বাংলায় এনআরসি হবে না, হবে না, হবে না', লোকসভায় CAB বিতর্কে বললেন অভিষেক

জম্মু ও কাশ্মীরে তৈরির হয়েছে একটি ঝঞ্ঝা।  সোমবার সন্ধেয় সেই ঝঞ্ঝার প্রভাব কম হওয়ায় রাজ্যে উত্তুরে হাওয়ার প্রবেশ অবাধ হয়েছে। তাই রাতারাতি কমেছে তাপমাত্রা(Temperature)। মঙ্গলবার কলকাতার তাপমাত্রা ১৭ ডিগ্রি। স্বাভাবিকের থাকে ১ ডিগ্রি বেশি।  সোমবার তাপমাত্রা ছিল ১৭.৩ ডিগ্রি।

আরও পড়ুন-এটিএম জালিয়াতি কাণ্ডে দিল্লি থেকে গ্রেফতার রোমানিয়ান মাস্টারমাইন্ড, সামনে এল চাঞ্চল্যকর তথ্য

এদিকে, আবহওয়া দফতর সূত্রে জানা য়াচ্ছে, তাপমাত্রার এই পতন সাময়িক। আগামী ৪৮ ঘণ্টায় পারদ উঠবে বেশ খানিকটা। ১৮ ডিসেম্বরের পর তা নিম্নগামী হতে পারে। সেই ঠাণ্ডা স্থায়ী হবে ১০-১২ দিন।  ফলে শীত আসব আসব বলে যতই হাপিত্যেস করে বসে থাকুন না কেন তার জন্য অপেক্ষা করতে হবে আরও কয়েক দিন।

প্রায় দু ডিগ্রী নামলেও স্বাভাবিকের উপরেই কলকাতার তাপমাত্রা। আগামী কয়েকদিন তাপমাত্রা নামার সম্ভাবনা নেই। বরং কলকাতাসহ দক্ষিণবঙ্গের তাপমাত্রা কিছুটা বাড়তে পারে। ইঙ্গিত আলিপুর আবহাওয়া দপ্তরের। তবে উত্তরবঙ্গের তাপমাত্রা একই রকম থাকবে।

.