রাজনৈতিক রঙের উর্ধ্বে ওঠে চিনা আগ্রাসনের প্রতিবাদে অভিনব পদক্ষেপ ব্যবসায়ীর

একজন অত্যন্ত সাধারণ ব্যবসায়ী। নেই রাজনৈতিক কোনও পরিচয়। সম্প্রতি লাদাখে ভারতের ওপর চিনের বর্বোরচিত আক্রমণ নাড়িয়ে দিয়েছে তাঁর মনকে। তারই প্রতিবাদে এক অভিনব উদ্যোগ নিলেন বসিরহাটের ব্যবসায়ী রুণময় ভট্টাচার্য। ।

Updated By: Jun 22, 2020, 11:43 AM IST
রাজনৈতিক রঙের উর্ধ্বে ওঠে চিনা আগ্রাসনের প্রতিবাদে অভিনব পদক্ষেপ ব্যবসায়ীর
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন: তিনি পেশায় ব্যবসায়ী। একজন অত্যন্ত সাধারণ ব্যবসায়ী। নেই রাজনৈতিক কোনও পরিচয়। সম্প্রতি লাদাখে ভারতের ওপর চিনের বর্বোরচিত আক্রমণ নাড়িয়ে দিয়েছে তাঁর মনকে। তারই প্রতিবাদে এক অভিনব উদ্যোগ নিলেন বসিরহাটের ব্যবসায়ী রুণময় ভট্টাচার্য।

করোনার ভয়কে দূরে সরিয়ে বসিরহাটের সব রাজনৈতিক দলের নেতাদের এক ছাতার তলায় এনে এলাকার  কয়েকশো  মানুষকে সঙ্গে নিয়ে চিনের  আগ্রাসন নীতির প্রতিবাদে পথে নামলেন রুনময় ভট্টাচার্য। বসিরহাট হরিশপুর থেকে সব দলের নেতাদের সঙ্গে নিয়ে বিশাল মিছিল করে তিনি। শুধু মিছিল নয়, দুকিলোমিটার পদযাত্রার মাঝে শহিদ জওয়ানদের প্রতি শ্রদ্ধা জানাতে এক মিনিট নিরাবতা পালন করেন।

ব্যবসায়ী রুণময় ভট্টাচার্য

বাবার স্বেচ্ছাচারি, উত্শৃঙ্খল জীবনযাপনে বাধা দিয়েছিল ছেলে! পরিণতি মর্মান্তিক...

 চিনা প্রেসিডেন্টের কুশপুতুল জ্বালিয়ে  চিনা  সামগ্রী বর্জন করে আগুন ধরিয়ে দেওয়া হয়। এরপর বসিরহাট কলেজ ঘুরে মিছিল শেষ হয় নবারুণ সংঘের মাঠে। সেখানে রীতিমত মঞ্চ বেঁধে তার উপর দেখানো হয় প্রতিকি চীন ভারতের সেনাদের মধ্যে যুদ্ধ।নাটক দেখতে ভিড় জমায় মানুষ। ভারতের উপর চিনের এই বর্বরোচিত আক্রমণ তীব্র ধিক্কার জানানো হয় মঞ্চ থেকে। ব্যবসায়ী রুণময়ের এই উদ্যোগকে বিভিন্ন রাজনৈতিক দলের নেতা ও সাধারণ মানুষ সাধুবাদ জানান।

.