Corona Update:দৈনিক সংক্রমণ নামল ২৫০০-র নীচে! কমল মৃত্যুও

গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৫৫ জনের।

Updated By: Jun 19, 2021, 07:52 PM IST
Corona Update:দৈনিক সংক্রমণ নামল ২৫০০-র নীচে! কমল মৃত্যুও

নিজস্ব প্রতিবেদন: রাজ্যের দৈনিক করোনা সংক্রমণ নেমে গেল আড়াই হাজারে নীচে। কমল মৃত্যুও।

কোভিডের (COVID-19) দ্বিতীয় ঢেউয়ে গত ৯ এপ্রিল দৈনিক করোনা সংক্রমিতের সংখ্যা পার করেছিল ৩ হাজারের ঘর। তার পর থেকে ক্রমেই বেড়েছে সংক্রমণ। বিধিনিষেধ ও টিকাকরণের জেরে দৈনিক আক্রান্তের কমতে কমতে গত ২৪ ঘণ্টায় তা এসে ঠেকল ২ হাজার ৪৮৬ জনে। মৃতের সংখ্যাও কমল। গত ২৪ ঘণ্টায় রাজ্যে (West Bengal) করোনা আক্রান্ত হয়ে মৃত্যু (COVID Death) হয়েছে ৫৫ জনের।

West Bengal COVID-19 Health Bulletin অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সংক্রমিতের সংখ্যা ২,৪৮৬। ৮ এপ্রিল সংক্রমিতের সংখ্যা ছিল ২,৭৮৩। ৯ এপ্রিলই সংখ্যাটা গিয়ে দাঁড়ায় ৩ হাজার ৬৪৮ জনে। তার পর থেকে সংক্রমিতের সংখ্যা ৩০০০-এর নীচে নামেনি। সেই হিসেবে গত ২৪ ঘণ্টায় করোনাযুদ্ধে বড় রকমের অর্জন ঘটেছে বলে দাবি সংশ্লিষ্ট মহলের। কেননা সংক্রমণ ফিরল ৮ এপ্রিলের সংখ্যায়। নামল আড়াই হাজারের নীচে!

আরও পড়ুন: জাহাজের ট্যাঙ্ক ফুটো হয়ে বঙ্গোপসাগরে ছড়িয়ে পড়ল ১০ হাজার লিটার তেল!

গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা যাচাই হয়েছে ৫৩ হাজার ১১৭ জনের। সংক্রমণের হার ৪.৬৮ শতাংশ। কলকাতায় সংক্রমিতের সংখ্যা ২১৭। ৩৬৪  জন আক্রান্ত উত্তর ২৪ পরগনায়। দক্ষিণ ২৪ পরগনায় আক্রান্ত ১৭৩ জন। হাওড়া, হুগলি এবং পূ্র্ব মেদিনীপুরে আক্রান্তের সংখ্যা যথাক্রমে ১৬৩, ১৪৩ ও ২৪৯। বর্তমানে রাজ্যে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ২৩ হাজার ১৩ জন।  

গত ২৪ ঘণ্টায় কোভিডে মৃত্যু হয়েছে (COVID Death in West Bengal) ৫৫ জনের। কলকাতা ও উত্তর ২৪ পরগনায় মৃতের সংখ্যা যথাক্রমে ৯ ও ১০। ১ জনের মৃত্যু হয়েছে দক্ষিণ ২৪ পরগনায়। হাওড়া ও হুগলি এবং পূর্ব মেদিনীপুরে মৃতের সংখ্যা যথাক্রমে ৩, ৪ এবং ১। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনামুক্ত  হয়েছেন ২ হাজার ১০৯ জন। এখনও পর্যন্ত সুস্থতার হার ৯৭.২৮%। 

প্রসঙ্গত, প্রায় আড়াই মাসব্যাপী করোনার দৈনিক আক্রান্তের (Daily Cases) নিরিখে বিশ্বে প্রথম স্থানে থাকার পর অবশেষে দ্বিতীয়তে নামল ভারত। শীর্ষে রইল ব্রাজিল। শনিবার স্বাস্থ্য মন্ত্রকের (Health Ministry) বুলেটিন অনুযায়ী, দেশে করোনায় দৈনিক আক্রান্ত হয়েছেন ৬০ হাজার ৭৫৩ জন। ৭৪ দিনে যা সর্বনিম্ন বলে জানানো হয়েছে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৯৭ হাজার ৭৪৩ জন। সক্রিয় রোগীর সংখ্যাও (Active Cases) কমছে ব্যাপকভাবে। বর্তমানে সুস্থতার হার ৯৫.৮০ শতাংশ। 

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

আরও পড়ুন: COVID-19 Delta variant: কাবু করল এবার চেন্নাইয়ের চিড়িয়াখানার সিংহকেও!

.