আমডাঙা থেকে গ্রেফতার নৈহাটির বাজি কারখানার মালিক নুর

স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, এক বছর আগেও এই এলাকায় বিস্ফোরণের ফলে মৃত্যু হয়েছিল ৫ জনের। তারপরেও চলছিল এই বেআইনি বাজি কারখানা। আজকের পর অবিলম্বে কারখানা বন্ধের দাবি জানিয়েছেন স্থানীয়রা।

Updated By: Jan 4, 2020, 11:47 AM IST
আমডাঙা থেকে গ্রেফতার নৈহাটির বাজি কারখানার মালিক নুর

নিজস্ব প্রতিবেদন: আমডাঙা থেকে গ্রেফতার নৈহাটির বাজি কারখানার মালিক নুর হাসান। তাকে জিজ্ঞাসাবাদ করছে পুলিস। নুরের সঙ্গে আরও দুজনকে গ্রেফতার করেছে পুলিস। ঘটনার পর থেকেই এলাকা ছেড়ে পালিয়ে যায় কারখানা মালিক নুর হোসেন। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, এক বছর আগেও এই এলাকায় বিস্ফোরণের ফলে মৃত্যু হয়েছিল ৫ জনের। তারপরেও চলছিল এই বেআইনি বাজি কারখানা। আজকের পর অবিলম্বে কারখানা বন্ধের দাবি জানিয়েছেন স্থানীয়রা।

গতকাল সকালে বিস্ফোরণে কেঁপে ওঠে নৈহাটির দেবক এলাকা। একটি বাজি কারখানায় বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণের তীব্রতা এতই বেশি ছিল যে কেঁপে ওঠে এলাকার ঘরবাড়ি। যে বাড়িটিতে বিস্ফোরণ ঘটে, সেটিতে আগুন ধরে যায়। প্রায় ৮ কিলোমিটার পর্যন্ত এলাকায় সমস্ত বাড়িঘর কেঁপে ওঠে বিস্ফোরণের তীব্রতায়। বহু বাড়ির চাল উড়ে যায়। আতঙ্ক ছড়িয়ে পড়ে এলাকায়। 

আরও পড়ুন: শিয়রে ২১, বিভিন্ন দফতরের অস্থায়ী কর্মীদের চাকরি পাকা করার সিদ্ধান্ত নবান্নের

বিস্ফোরণের জেরে মৃত্যু হয় কমপক্ষে ৪ জনের। আহত হন আরও ৪ জন। এরপরই বাজি কারখানায় বিস্ফোরণের ঘটনায় NIA তদন্তের দাবি জানান বিজেপি সাংসদ অর্জুন সিং।

আরও পড়ুন: আপনি আসল বামপন্থী হলে ৮ জানুয়ারি ধর্মঘট সফল করুন, মমতাকে চ্যালেঞ্জ সূর্যের

.