শিলিগুড়িতে মমতার মিছিলে জনজোয়ার, উওরবঙ্গে কি ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত তৃণমূলের?

সবাইকে কার্যত  অবাক করেছে বুধবারের ফলাফল। এদিন মৈনাক থেকে বাঘাযতীন পার্ক পর্যন্ত মিছিলের যাত্রাপথে মানুষের ঢল ছিল চোখে পরার মতো।

Reported By: কমলিকা সেনগুপ্ত | Updated By: Jan 3, 2020, 06:49 PM IST
শিলিগুড়িতে মমতার মিছিলে জনজোয়ার, উওরবঙ্গে কি ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত তৃণমূলের?

নিজস্ব প্রতিবেদন: লোকসভা নির্বাচনে তৃণমূলের ভরাডুবি হয়েছে উওরবঙ্গে। ২৮টা বিধানসভা কেন্দ্রে মাত্র ৩ জায়গায় এগিয়ে ছিল তৃণমূল। এরপর আজকের মিছিলের দিকেই তাকিয়েছিল সকলে। CAA, NRC নিয়ে মমতার শুক্রবারের মিছিল কেমন সাড়া ফেলে সেদিকেই তাকিয়ে ছিল সবাই। আর সবাইকে কার্যত  অবাক করেছে ফলাফল। এদিন মৈনাক থেকে বাঘাযতীন পার্ক পর্যন্ত মিছিলের যাত্রাপথে মানুষের ঢল ছিল চোখে পরার মতো।

লোকসভা নির্বাচনে ভরাডুবির পর আজকের ছবিটা ফের নয়া প্রশ্ন খাড়া করেছে দলের সামনে।  রাজনৈতিক মহলের একাংশের মতে CAA এবং NRC-কে হাতিয়ার করে উওরবঙ্গে ফের ঘুরে দাঁড়াতে পারে তৃণমূল। অন্তত আজকের চবি তেমনটাই বলছে। উল্লেখ্য, এর আগে প্রশান্ত কিশোরের দেওয়া রিপোর্ট অনুযায়ী বলা হয়েছিল, উত্তরবঙ্গে ঘুরে দাঁড়াতে পারে তৃণমূল। আজকের মিছিল সেই দিক থেকে তৃণমূল কংগ্রেসকে অবশ্যই উজ্জীবিত করছে।

আরও পড়ুন: নৈহাটিতে বাজি কারখানায় বিস্ফোরণে মৃত ৪, NIA তদন্তের দাবি অর্জুনের

একদিকে জনজাতি অন্যদিকে রাজবংশী আর আরেকদিকে গোর্খারাও যোগ দেয় আজকের মিছিলে। মৈনাক থেকে বাঘাযতীন পৌঁছনোর পর দলনেত্রী ফের একবার মনে করালেন "ভাল করে নাম যেন ভোটার লিস্ট ওঠে দেখবেন, বাকিটা আমি দেখে নেবো।" সবমিলিয়ে পুরভোটে সামন্যতম ফাঁকও মিটিয়ে ফেলতে তৎপর হয়েছেন তৃণমূল সুপ্রিমো। 
সত্যিই কি ঘুরে দাড়াবে মমতার দল? পরবর্তী নির্বাচনই তা বলে দেবে। 

.