TET: সিবিআই দফতরে নোটিস দিয়ে ডেকে পাঠানো হল মামলাকারীকে

জানা গিয়েছে, দুর্নীতির অভিযোগের ভিত্তিতে প্রয়োজনীয় তথ্য তুলে দেওয়া হবে তদন্তকারী সংস্থার হাতে।

Updated By: Jun 12, 2022, 11:47 AM IST
TET: সিবিআই দফতরে নোটিস দিয়ে ডেকে পাঠানো হল মামলাকারীকে

অর্ণবাংশু নিয়োগী: স্কুল সার্ভিস কমিশনের পরে এবার টেট (TET)। সিবিআই (CBI) দফতরে নোটিস দিয়ে ডেকে পাঠানো হল মামলাকারীকে। আজ, রবিবার সিবিআই দফতরে যাবেন মামলাকারী সৌমেন নন্দী। জানা গিয়েছে, দুর্নীতির অভিযোগের ভিত্তিতে তিনি প্রয়োজনীয় তথ্য তুলে দেবেন তদন্তকারী সংস্থার হাতে। 

এর আগেই প্রাইমারি (Primary) ও আপার প্রাইমারিতে (Upper Primary) 'চাকরি বিক্রি'র অভিযোগের প্রেক্ষিতে প্রাইমারি ও আপার প্রাইমারি নিয়োগ মামলায় সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছিল কলকাতা হাইকোর্ট (Kolkata High Court)। প্রাক্তন মন্ত্রী উপেন বিশ্বাসের অভিযোগের ভিত্তিতেই এই তদন্ত। মামলায় পার্টি করা হয়েছে প্রাক্তন সিবিআই কর্তা উপেন বিশ্বাসকে। তিনি ফেসবুকে একটি পোস্ট করেন। সেখানে এক ব্যক্তির উল্লেখ করেন। তাঁর অভিযোগ, এই ব্যক্তিই টাকার বিনিময়ে প্রাইমারি ও আপার প্রাইমারিতে অনেককে চাকরি দিয়েছেন। প্রাইমারির ক্ষেত্রে রফা হয় ন্যূনতম ১০ লক্ষ টাকায়। আপার প্রাইমারির ক্ষেত্রে সেটা ১৫ লাখ-১৮ লাখ, কখনও ২০ লাখ টাকাও! নবম ও দশম শ্রেণির ক্ষেত্রে সেই টাকার অঙ্কটাই একলাফে ২৫ লাখ! এই অভিযোগের প্রেক্ষিতে প্রয়োজনীয় তথ্যপ্রমাণ আদালতে জমা দেওয়া হয়েছিল। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্য়ায় এর পরেই প্রাইমারি ও আপার প্রাইমারি নিয়োগ মামলায় সিবিআই তদন্তের নির্দেশ দেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

আরও পড়ুন: Murshidabad: অশান্তির জের! সরলেন বেলডাঙা থানার আইসি, রুটিন বদলি দাবি পুলিসের

.