ফের অনুশাসনের অচলায়তনে 'সত্যসেবী' ধাক্কা সিপিএম-এ, তবু...

সূত্রের খবর, বৃহস্পতিবারের বৈঠকে ৩৮ জনের মধ্যে ২৪ জন এই সিদ্ধান্তের বিরুদ্ধে ছিলেন। এই অভিযোগে দলের অন্দরে এবার চিঠি জমা দিলেন উত্তর চব্বিশ পরগনারই একাংশের সিপিআইএম কর্মী।

Updated By: Jul 2, 2022, 10:58 AM IST
ফের অনুশাসনের অচলায়তনে 'সত্যসেবী' ধাক্কা সিপিএম-এ, তবু...

মৌমিতা চক্রবর্তী: ফের ডামাডোল সিপিআইএম-এর অন্দরে। আবার উত্তর ২৪ পরগণা জেলার সংগঠন নিয়ে প্রশ্নের মুখে সিপিআইএম। 

প্রশ্ন উঠছে সর্বক্ষনের কর্মী হয়ে একদিনেই কোন ফর্মুলাতে সত্যসেবী কর সেক্রেটারিয়েট মেম্বার হলেন? এই অভিযোগে দলের অন্দরে এবার চিঠি জমা দিলেন উত্তর চব্বিশ পরগনারই একাংশের সিপিআইএম কর্মী। অভিযোগ বাবুল করকে দলের তরফে আমন্ত্রিত সদস্য করা হয়েছে তাই এই গিফট দেওয়া হয়েছে। এই প্রশ্ন তুলেই বেশ কিছু চিঠি জমা পড়েছে দলের অন্দরে।

যদিও সদ্য নির্বাচিত উত্তর চব্বিশ পরগনা জেলার সম্পাদকমন্ডলীর সদস্য সত্যসেবী কর জানালেন, "আমি এই ধরনের কিছু জানিনা। কে চিঠি দেবে আমি সবার সম্মতিতেই নির্বাচিত হয়েছি। এই নিয়ে কিছু বলার থাকলে পার্টির সম্পাদক অথবা জেলা সম্পাদক জানাবেন।" 

সূত্রের খবর, বৃহস্পতিবারের বৈঠকে ৩৮ জনের মধ্যে ২৪ জন এই সিদ্ধান্তের বিরুদ্ধে ছিলেন। মৃনাল চক্রবর্তী সিপিআইএম-এর উত্তর ২৪পরগনা জেলার  সম্পাদক জানিয়েছেন "সত্যসেবী ২০০৬ সাল থেকে পার্টি করেন, ও তো আর চাকরি করেনা। সারাদিন পার্টি করেছে। আমাদের দলে সবার সমান গুরুত্ব। দল মনে করেছে তাই ও সম্পাদকমন্ডলীর সদস্য হয়েছে।"

আরও পড়ুন: Weather Today: রাজ্যে বাড়ছে আবহাওয়ার অস্বস্তি! বৃষ্টি কী তবে কমবে?

কিছুদিন আগেই পার্টির উত্তর ২৪ পরগণা জেলা কমিটির সম্পাদকমন্ডলী তৈরির সময় হয় সমস্যা। জানা গেছে প্রায় দশ ঘন্টা চলে বৈঠক। উত্তর ২৪পরগনা জেলার সম্পাদকমন্ডলীর বৈঠকে চরমে ওঠে সমস্যা। 

বয়সের ফর্মুলা মেনে সম্পাদকমন্ডলী থেকে বাদ পড়লেন গৌতম দেব এবং নেপাল দেব ভট্টাচার্য। যদিও এরপরেও কিছু নেতার ক্ষেত্রে সম্পাদকমন্ডলীতে মানা হয়নি আলিমুদ্দিনের ফর্মুলা। একইসঙ্গে তন্ময় ভট্টাচার্য, বাবুল কর, আহমেদ খান হোলটাইমার না হওয়া সত্ত্বেও নিয়ম ভেঙেই থেকে যান সম্পাদকমন্ডলীতে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.