Weather Today: রাজ্যে বাড়ছে আবহাওয়ার অস্বস্তি! বৃষ্টি কী তবে কমবে?

দক্ষিণবঙ্গে বিক্ষিপ্তভাবে হালকা মাঝারি বৃষ্টি হবে। তবে আলিপুরদুয়ার ও কোচবিহার জেলায় দিনের যেকোনো সময়ে দু এক পশলা ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।  

Updated By: Jul 2, 2022, 09:02 AM IST
Weather Today: রাজ্যে বাড়ছে আবহাওয়ার অস্বস্তি! বৃষ্টি কী তবে কমবে?
প্রতীকী ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: উত্তর ও দক্ষিণ, দুই বঙ্গেই বৃষ্টি কিছুটা কমবে, এমনটাই জানাল আলিপুর আবহাওয়া দফতর। দক্ষিণবঙ্গে বিক্ষিপ্তভাবে হালকা মাঝারি বৃষ্টি হবে। তবে আলিপুরদুয়ার ও কোচবিহার জেলায় দিনের যেকোনো সময়ে দু এক পশলা ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।  

দক্ষিণবঙ্গে আপাতত ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। একটানা বৃষ্টির সম্ভাবনাও নেই। মূলত বজ্রবিদ্যুৎ সহ হালকা মাঝারি বৃষ্টি হবে। বাতাসে জলীয় বাষ্প বেশি থাকবে তার ফলে আর্দ্রতা জনিত অস্বস্তি বাড়তে পারে তিলোত্তমায়, এমনটাই খবর হাওয়া অফিস সূত্রে। 

এদিকে, বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি হবে। সার্বিকভাবে গত ৭২ ঘণ্টার তুলনায় বৃষ্টিপাতের পরিমাণ কমবে। কোচবিহার ও আলিপুরদুয়ারে দু এক পশলা ভারী ও বাকি দিন মাঝারি থেকে হালকা বৃষ্টি জারি থাকবে। হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে দার্জিলিং, কালিম্পং এবং জলপাইগুড়িতে। মালদা ও দুই দিনাজপুরে হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আগামী ২৪ থেকে আট ২৪ ঘন্টার মধ্যে উত্তরাখন্ড, দিল্লি, হরিয়ানা, চন্ডিগড়, পাঞ্জাব, হিমাচল প্রদেশ এবং উত্তরপ্রদেশের কিছু অংশে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ভারী বৃষ্টি হবে মধ্যপ্রদেশ, ছত্রিশগড়, বিহার, ঝাড়খণ্ড, ওড়িশা এবং দক্ষিণ ভারতের তামিলনাড়ু, অন্ধ্রপ্রদেশ, পন্ডিচেরি এবং পশ্চিমের কঙ্কন এবং গোয়া সহ কর্ণাটক উপকূলে।

কলকাতায় প্রধানত মেঘলা আকাশ থাকবে। ভারী বৃষ্টির সম্ভাবনা নেই তিলোত্তমায়। বজ্রবিদ্যুৎ-সহ কয়েক দফায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। আর্দ্রতাজনিত অস্বস্তিও আজ বজায় থাকবে। গত ২৪ ঘণ্টায় বৃষ্টি হয়েছে সামান্য।

আরও পড়ুন, Uttar Dinajpur Rape: গৃহ শিক্ষকের সঙ্গে বিবস্ত্র অবস্থায় মেয়ে, ঘরে ঢুকে হতভম্ব বাবা, তার পর...

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.