রাজ্যে করোনায় মহিলাদের মৃত্যুর হারই বেশি, এখনও পর্যন্ত মোট মৃতের সংখ্যা ৪০৫

পাশাপাশি গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা মুক্ত হয়েছেন ১৬২।

Reported By: তন্ময় প্রামাণিক | Updated By: Jun 8, 2020, 11:27 PM IST
রাজ্যে করোনায় মহিলাদের মৃত্যুর হারই বেশি, এখনও পর্যন্ত মোট মৃতের সংখ্যা ৪০৫

নিজস্ব প্রতিবেদন: আজ থেকে শুরু হয়েছে আনলক ১.০। রোজনামচায় ফিরছে রাজ্য। এদিকে রাজ্যে কোভিড সংক্রমণ বেড়েই চলেছে। গত ২৪ ঘণ্টায় আরও করোনায় আক্রান্ত হয়ে আরও ৯ জনের মৃত্যু হয়েছে। এই নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৪০৫। নতুন করে আক্রান্ত ৪২৬। পাশাপাশি গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা মুক্ত হয়েছেন ১৬২।

আরও পড়ুন: করোনা আবহে গণপরিবহনে হয়রানি, কলকাতায় সাইকেল লেন তৈরির ভাবনা মুখ্যমন্ত্রীর

সরকারি বুলেটিন অনুযায়ী রাজ্যে সুস্থতার হার বেড়েছে। কমেছে কোমর্বিডিটিতে মৃতের সংখ্যাও। পাশাপাশি সরকারি তথ্য বলছে রাজ্যে করোনায় আক্রান্ত হয়ে মহিলাদের মৃত্যুর হারই বেশি। এখনও পর্যন্ত ৫.৪০ শতাংশ মহিলার মৃত্যু হয়েছে। পুরুষের মৃত্যুর হার ৪.৪৮ শতাংশ। ৭৫ বছর বয়সের ঊর্ধ্বে ব্যক্তিদের মৃত্যুর হার ২১.০৭ শতাংশ।

অন্যদিকে আনলকের প্রথম পর্যায়ে দেশেও করোনার হাইজাম্প। দৈনিক সংক্রমণে পরপর তিনদিন রেকর্ড করেছে। আজও প্রায় ১০ হাজারির মাইলফলক। লাফিয়ে লাফিয়ে সংক্রমণ বৃদ্ধির মাঝেই দেশে আনলক শুরু। বিপদ সঙ্গী করে তালা খোলা কি ঠিক? প্রশ্ন বিভিন্ন মহলে। প্রতিদিনই রেকর্ড ভাঙছে। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের বুলেটিন অনুযায়ী, সোমবার, সকাল ৮টা পর্যন্ত নতুন করে ৯, ৯৮৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এই  নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হল ২,৫৬,৬১১ জন। 

আরও পড়ুন: টাকা পড়ে থাকলেও বড় কাজ হচ্ছে না, নিজের এলাকার পঞ্চায়েতগুলির সমালোচনা মহুয়ার

গত  চব্বিশ ঘণ্টায় নতুন করে ২০৬ জনের মৃত্যু হয়েছে। অর্থাত্‍ মৃত্যুর সংখ্যা হল ৭১৩৫। একই সঙ্গে গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৪,৮০২ জন। এই মুহূর্তে ভারতে সবথেকে বেশি আক্রান্ত যে পাঁচটি রাজ্য,  সেগুলি হল মহারাষ্ট্র, তামিলনাড়ু, দিল্লি, গুজরাত ও রাজস্থান। এই ৫ রাজ্যে আক্রান্তের সংখ্যা ভারতের মোট আক্রান্তের  সত্তর শতাংশ। ভারতের মোট মৃত্যুরও প্রায় ৭৮ শতাংশ এই ৫ রাজ্যেই হয়েছে। 

.