Excessive Heat: বর্ষার দেখা নেই, দুঃসহ গরমে অসুস্থ ৩০ ছাত্রী

উত্তরবঙ্গে যেখানে অতিবৃষ্টিতে চরম দুর্ভোগে সাধারণ  মানুষ।  সেখানেই এখনো পর্যন্ত বৃষ্টির দেখা নেই দক্ষিণবঙ্গে। দুই বঙ্গের এই দুই উল্টোপুরান পরিস্থিতিতে আমেজনতার বেহাল দশা। চরম গরমে নাজেহাল সাধারণ মানুষ থেকে স্কুল কলেজের ছাত্রছাত্রীরা।

Updated By: Jun 26, 2024, 07:08 PM IST
Excessive Heat: বর্ষার দেখা নেই, দুঃসহ গরমে অসুস্থ ৩০ ছাত্রী

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: উত্তরবঙ্গে যেখানে অতিবৃষ্টিতে চরম দুর্ভোগে সাধারণ  মানুষ।  সেখানেই এখনো পর্যন্ত বৃষ্টির দেখা নেই দক্ষিণবঙ্গে। দুই বঙ্গের এই দুই উল্টোপুরান পরিস্থিতিতে আমেজনতার বেহাল দশা। চরম গরমে নাজেহাল সাধারণ মানুষ থেকে স্কুল কলেজের ছাত্রছাত্রীরা।

আরও পড়ুন: লোকে কী বলবে? বাবা-ই বলছেন, সলমানের বিয়ে করার সাহসই নেই! 

আর তার মধ্যেই অস্বস্তিকর গরমে অসুস্থ হয়ে পড়ল ৩০ জন ছাত্রী। এই ঘটনাটি ঘটেছে গঙ্গাসাগরের ধবলাট লক্ষণ পরিবেশ হাই স্কুল ,দেবনগর বিদ্যাপীঠ, ও খান সাহেব আওয়াজ হাই স্কুলে। অতিরিক্ত পরিমান গরমের ঠেলায় এই পরিস্থিতির শিকার হচ্ছে ছাত্রছাত্রীরা বলে মনে করা হচ্ছে। 

স্কুল সূত্রে জানা যায় প্রত্যেক দিনের মতোই বুধবার দিনও স্কুলে এসেছিল ওই ছাত্রছাত্রীরা। অত্যধিক গরমের মধ্যেই স্কুল চলছিল। স্কুল চলাকালীনই হঠাৎ করেই এই গরমে  অসুস্থ হয়ে পড়ে ৩০ জন মতো ছাত্রী। এই অবস্থায় তড়িঘড়ি তাদেরকে উদ্ধার করা হয়। এবং চিকিৎসার জন্য নিকটবর্তী সাগর গ্রামীণ হাসপাতালে নিয়ে আসেন স্কুল কর্তৃপক্ষ।  

আরও পড়ুন: Sealdah: শিয়ালদহ মেন শাখায় আরও ২ প্লাটফর্ম থেকে ১২ কোচের লোকাল ট্রেনের যাত্রা শুরু

অন্যদিকে এই খবর পেয়ে ছাত্রীদের সাথে দেখা করতে আসেন সাগর পঞ্চায়েত সমিতির সভাপতি সাবিনা বিবি। তবে প্রাথমিক অনুমান অত্যাধিক গরমের কারণে অসুস্থ হয়ে পড়েছে তারা। প্রাথমিক চিকিৎসার করা হয় স্থানীয় হাসপাতালেই। 

আবহাওয়া সূত্রে জানা যাচ্ছে এই গরমের তাপপ্রবাহ চলবে। বৃষ্টিপাতের সম্ভবনা থাকলেও তা নিমিত্ত। তাই এই গরমের মধ্যেই নিজেদের সুস্থ্ রাখার ব্যবস্থা করতে হবে। দক্ষিণবঙ্গের এই তাপপ্রবাহের ফলেই খেসারত দিচ্ছে সাধারণ মানুষ। তার উপর স্কুলের বাচ্চাদের অসুস্থ হয়ে পড়ার সম্ভবনা বেড়েছে বহুগুন।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.