Kharagpur Accident: ভয়ঙ্করকাণ্ড! প্ল্যাটফর্মে টিকিট পরীক্ষকের মাথায় ছিঁড়ে পড়ল বিদ্যুতের তার....

পূর্ব রেলে অন্যতম জংশন স্টেশন খড়গপুর। প্রতিদিন এই স্টেশন দিয়ে যাতায়াত করেন কয়েক লক্ষ যাত্রী।  কীভাবে ঘটল এমন ভয়াবহ দুর্ঘটনা?  প্রশ্নের মুখে রেলের নিরাপত্তা। আতঙ্কিত স্থানীয় বাসিন্দারা। 

Updated By: Dec 7, 2022, 10:27 PM IST
Kharagpur Accident: ভয়ঙ্করকাণ্ড! প্ল্যাটফর্মে টিকিট পরীক্ষকের মাথায় ছিঁড়ে পড়ল বিদ্যুতের তার....

ই গোপী: টিকিট পরীক্ষকের মাথায় ছিঁড়ে পড়ল বিদ্যুতের তার! তারপর? বিদ্যুৎস্পৃষ্ট হয়ে প্ল্যাটফর্ম থেকে রেললাইনে ছিটকে পড়লেন তিনি। আশঙ্কাজনক অবস্থায় ওই টিকিট পরীক্ষক ভর্তি হাসপাতালে। ভয়াবহ দুর্ঘটনা ঘটল খড়গপুরে।

পূর্ব রেলে অন্যতম জংশন স্টেশন খড়গপুর। প্রতিদিন এই স্টেশন দিয়ে যাতায়াত করেন কয়েক লক্ষ যাত্রী। সেই স্টেশনেই এবার বিদ্যুৎস্পৃষ্ট হলেন রেলেরই এক টিকিট পরীক্ষক। শুধু তাই নয়, ঘটনার পর দীর্ঘক্ষণ রেললাইনেই পড়েছিলেন তিনি। প্রশ্নের মুখে রেলের নিরাপত্তা। আতঙ্কিত স্থানীয় বাসিন্দারা।

আরও পড়ুন: শুঁকতে শুঁকতে ব্যাগের সামনে থামল স্নিফার ডগ, তল্লাশিতে হাওড়া স্টেশনে মিলল বহুমূল্যের...

ঘটনাটি ঠিক কী? ঘড়িতে তখন পৌনে ১টা। শীতের দুপুরের ফাঁকাই ছিল খড়গপুরে স্টেশনের ৪ নম্বর প্ল্যাটফর্ম। সেই প্ল্যাটফর্মে দাঁড়িয়ে এক সহকর্মীর সঙ্গে রেলের টিকিট পরীক্ষক সুজন কুমার সিং সর্দার। ঠিক তখনই বিদ্যুতের তার ছিঁড়ে পড়ে মাথায়! নিষেমের মধ্যে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে প্ল্যাটফর্ম থেকে রেললাইনে ছিটকে পড়েন সুজন। যাঁর সঙ্গে কথা বলছিলেন, তিনি কোনওমতে সরে দাঁড়ান। তারপর কেটে যায় বেশ কিছুক্ষণ। শেষপর্যন্ত রেললাইন থেকে উদ্ধার করে ওই টিকিট পরীক্ষক নিয়ে যাওয়া হয় হাসপাতালে।

কীভাবে ঘটল এমন ভয়ঙ্করকাণ্ড? খড়গপুরের ডিআরএম বলেন, 'ঠিক কী হয়েছে, বলতে পারব না। পাতলা কোনও তার হয়তো উপরে পড়েছিল। সেকারণে সম্ভবত বিদ্যুতের তা ছিঁড়ে পড়ে'। ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন তিনি।

আরও পড়ুন: Bankura Fire: বাঁকুড়ায় পরিযায়ী শ্রমিকের ছাউনিতে অগ্নিকাণ্ড, জীবন্ত দগ্ধ ২ শিশু!

এদিকে হাওড়া স্টেশন থেকে উদ্ধার হল লক্ষাধিক টাকা মূল্যের বিদেশি সিগারেট। রোজকার মতোই এদিন দূরপাল্লা ট্রেন ছাড়ার আগে স্টেশনের নিউ কমপ্লেক্সে তল্লাশি চালাচ্ছিলেন আর পি এফ আধিকারিকরা। সঙ্গে ছিল স্নিফার ডগও। ২২ নম্বর প্ল্যাটফর্মে চারটি ট্রলি ব্যাগ শুঁকতে শুরু করে স্নিফার ডগ। এরপর যখন সেই চারটি ট্রলি ব্য়াগ খোলা হয়, তখন দেখা যায় ব্যাগে রয়েছে প্রচুর পরিমাণ বিদেশি সিগারেট। দাম দশ লক্ষ টাকারও বেশি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.