SBSTC: সরকারি বাসে এবার 'টিকিট-কেলেঙ্কারি', সাড়ে ৭ কোটি টাকা তছরুপ!

বেসরকারি সংস্থার বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করল পরিবহন দফতর। অভিযুক্ত সংস্থার সাফাই,  'সফটওয়ারে সমস্যা। ডাবল ডাবল করে প্রিন্ট বার করে দিচ্ছে। আমরা যা বিল দিচ্ছি, ডাবল ডাবল করে বিল বের করে দিচ্ছে'।  

Updated By: Nov 26, 2023, 11:30 PM IST
SBSTC: সরকারি বাসে এবার 'টিকিট-কেলেঙ্কারি', সাড়ে ৭ কোটি টাকা তছরুপ!

চিত্তরঞ্জন দাস: সরকারি বাসে এবার 'টিকিট-কেলেঙ্কারি'। সাড়ে ৭ কোটি টাকা তছরুপ! কীভাবে? বেসরকারি সংস্থার বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করল পরিবহন দফতর।

আরও পড়ুন:  Bhatar: তৃণমূল কর্মী আক্রান্ত হলে এক ঘণ্টায় এলাকা জ্বালিয়ে দেব, বেলাগাম ব্লক সভাপতি

পরিবহণ দফতর সূত্রের খবর, কলকাতা থেকে দুর্গাপুর-সহ বিভিন্ন রুটে দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থার যে বাস চলে, সেই বাসে টিকিট কাটার বরাত পেয়েছে ইউরেকা ট্রাভেলস ক্লাব নামে একটি বেসরকারি সংস্থা। ২০০৩ সালে টেন্ডারের মাধ্যমে এই কাজে দায়িত্ব দেওয়া হয় তাঁদের। দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থা আইডি, পাসওয়ার্ড ব্যবহার করেই টিকিট কাটা হয়। কিন্তু টিকিট বিক্রির সাড়ে ৭ কোটি টাকা নাকি জমা পড়েনি পরিবহণ দফতরে!

কেন? বিষয়টি খোলসা করতে চাননি দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার চেয়ারম্যান সুভাষ মণ্ডল। তিনি বলেন, 'কানে শোনার পর বোর্ডে আলোচনা হয়েছে। বোর্ড দফতরকে পাঠিয়েছে। দফতর তদন্ত করেছে। রিপোর্টে এসেছে। দফতরের নির্দেশেই FIR হয়েছে। পরবর্তীকালে দফতর থেকে  যা বলবে, তেমন হবে'।

আরও পড়ুন:  Fuchka: ফুচকা খেয়ে প্রৌঢ়ার মৃত্যু! হাসপাতালে ভর্তি অনেকে, তদন্তের দাবি স্থানীয়দের

এদিকে যে বেসরকারি সংস্থার বিরুদ্ধে অভিযোগ, সেই সংস্থার দাবি, 'সফটওয়ারে সমস্যা। ডাবল ডাবল করে প্রিন্ট বার করে দিচ্ছে। আমরা যা বিল দিচ্ছি, ডাবল ডাবল করে বিল বের করে দিচ্ছে'। তদন্তে নেমেছে পুলিস।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.