সুন্দরবনের পীরখালির জঙ্গলে মৎস্যজীবীকে টেনে নিয়ে গেল বাঘ

দশ বছর আগ জঙ্গলে গিয়ে প্রাণ একই ভাবে হারিয়েছিলেন গোসাবা ব্লকের লাহিড়ীপুর গ্রাম পঞ্চায়েতের রজতজুবিলির দত্ত পাড়ার মৎস্যজীবি বাবুরাম মণ্ডল। পরিবারের একমাত্র উপার্জনকারীর মৃত্যুতে ভেঙে পড়েছিল পরিবার।

Updated By: Dec 12, 2019, 10:22 PM IST
সুন্দরবনের পীরখালির জঙ্গলে মৎস্যজীবীকে টেনে নিয়ে গেল বাঘ

নিজস্ব প্রতিবেদন: সুন্দরবনের জঙ্গলে মাছ, কাঁকড়া ধরতে গিয়ে বাঘের আক্রমণে নিখোঁজ হলেন এক মৎস্যজীবি। নিখোঁজ মৎস্যজীবির নাম মনোজ মণ্ডল(৩৩)।  ঘটনাটি ঘটেছে  সুন্দরবন জঙ্গলের বিদ্যানদীর পীরখালি জঙ্গল লাগোয়া এলাকায়।

দশ বছর আগ জঙ্গলে গিয়ে প্রাণ একই ভাবে হারিয়েছিলেন গোসাবা ব্লকের লাহিড়ীপুর গ্রাম পঞ্চায়েতের রজতজুবিলির দত্ত পাড়ার মৎস্যজীবি বাবুরাম মণ্ডল। পরিবারের একমাত্র উপার্জনকারীর মৃত্যুতে ভেঙে পড়েছিল পরিবার। এরপর সংসারের হাল ধরতে বাবুরামের ছেলে মনোজ মণ্ডলও বাবার পেশাকেই পেশা হিসাবে বেছে নেয়।

এমন ভাবেই চলছিল ১০ বছর ধরে। কিন্তু বিপর্যয় ফিরল চেনা পথে। সুন্দরবন জঙ্গলে মাছ, কাঁকড়া ধরতে গিয়ে বাঘের আক্রমণে নিখোঁজ হয়ে যায় রজতজুবিলি গ্রামের দত্তপাড়ার বাসিন্দা মনোজ মন্ডল। আর এই নিখোঁজ হওয়ার সংবাদ মণ্ডল পরিবারের কাছে পৌঁছলে শোকে ভেঙে পড়েন মনোজের বিধবা মা আরতি দেবী ও স্ত্রী নমিতা। 

স্থানীয় সুত্রে জানা গিয়েছে, মাছ-কাঁকড়া ধরার জন্য গত সোমবার সুন্দরবনের উদ্দেশ্যে রওনা দিয়েছিলেন মনোজ মণ্ডল, তাঁর কাকা শিবপদ মণ্ডল ও কিরণ শীল তিন জনেই। সুন্দরবনের বিদ্যানদীর পীরখালি জঙ্গল লাগোয়া মাছ-কাঁকড়া ধরছিলেন তাঁরা। আচমকা সেই সময়  একটি বাঘ জঙ্গল থেকে বেরিয়ে এসে ঝাঁপিয়ে পড়ে মনোজের উপর । সঙ্গীসাথীরা মুহূর্তে কাঁকড়া ধরার শিক ও নৌকার বৈঠা নিয়ে বাঘের সাথে লড়াই করেন সঙ্গীকে বাঁচানোর জন্য। কিন্তু সেই চেষ্টা বিফলে যায়। বাঘ হুঙ্কার ছেড়ে তার শিকারকে টানতে টানতে  নিয়ে সুন্দরবনের গভীর জঙ্গলে পালিয়ে যায়। 
এখনো দেহের খোঁজ মেলেনি। 

.