পূর্ব মেদিনীপুরে ব্লক সভাপতি পদে ব্যাপক রদবদল তৃণমূলের

রাজনৈতিক মহলের মতে শুভেন্দু অধিকারীর সঙ্গে ঘনিষ্ঠতার জন্যই এই রদবদল। 

Updated By: Dec 5, 2020, 02:15 PM IST
পূর্ব মেদিনীপুরে ব্লক সভাপতি পদে ব্যাপক রদবদল তৃণমূলের

নিজস্ব প্রতিবেদন : পূর্ব মেদিনীপুরে ব্লক সভাপতি পদে ব্যাপক রদবদল ঘটাল তৃণমূল কংগ্রেস। নন্দীগ্রামের ১ নম্বর ব্লকের সভাপতি পদ থেকে সরানো হল মেঘনাথ পালকে। তাঁর জায়গায় নন্দীগ্রাম ১ নম্বর ব্লকের সভাপতি মনোনীত হলেন স্বদেশ রঞ্জন দাস। তৃণমূল সূত্রে খবর, দলের অন্দরে শুভেন্দু অধিকারী ঘনিষ্ঠ বলেই পরিচিত মেঘনাথ পাল। 

শুধু নন্দীগ্রাম ১ নম্বর ব্লক নয়, নন্দকুমার, কাঁথি ২ নম্বর, ভগবানপুর ২ নম্বর ব্লকেও সভাপতি পদে বদল করা হয়েছে। নন্দকুমারের ব্লক সভাপতি পদ থেকে সরানো হয়েছে সুকুমার বেরাকে। অন্যদিকে কাঁথি ২ নম্বর ব্লকের সভাপতি পদ থেকে সরানো হয়েছে উত্তম বারিককে। ভগবানপুর ২ নম্বর ব্লকে সভাপতি মনোনীত হয়েছেন শশাঙ্ক শেখর জানা। রাজনৈতিক মহলের মতে শুভেন্দু অধিকারীর সঙ্গে ঘনিষ্ঠতার জন্যই এই রদবদল। 

প্রসঙ্গত, শুভেন্দু ইস্যুতে এখন সরগরম রাজ্য রাজনীতি। মন্ত্রিত্ব থেকে ইস্তফা দিয়েছেন শুভেন্দু অধিকারী। তারপরেও দলের তরফে তাঁর সঙ্গে বরফ গলানোর চেষ্টা করা হয়। কিন্তু সে চেষ্টা ফলপ্রসূ হয়নি। এরপরই পাল্টা শুভেন্দু প্রশ্নে কড়া অবস্থান নেয় দল। তাঁকে তৃণমূল কর্মী সংগঠনের মেন্টর পদ থেকে সরিয়ে দেওয়া হয়। অন্যদিকে, শুভেন্দুও নিজেকে দাবি করেছেন 'আই অ্যাম সন অব বেঙ্গল' বলে। খোলসা করেননি তাঁর পরবর্তী রাজনৈতিক পদক্ষেপ সম্বন্ধে। সবমিলিয়ে জল্পনা তুঙ্গে।

আরও পড়ুন, শুভেন্দু ঘনিষ্ঠ হওয়ার জের? জেলা পরিষদের কর্মাধ্যক্ষের নিরাপত্তা প্রত্যাহার প্রশাসনের

.