কতটা ফুলেফেঁপে উঠেছে? তৃণমূল কাউন্সিলরদের সম্পত্তি-ই পুরভোটে হাতিয়ার হচ্ছে বিজেপির!

প্রতি পুরসভা এলাকায় বিজেপি ৫ জনের একটি করে কমিটি গঠন করেছে। এই কমিটি সম্পত্তির পরিমাণের তালিকা তৈরি করবে৷

Updated By: Feb 26, 2020, 12:51 PM IST
কতটা ফুলেফেঁপে উঠেছে? তৃণমূল কাউন্সিলরদের সম্পত্তি-ই পুরভোটে হাতিয়ার হচ্ছে বিজেপির!
বিজেপির তরফে বিলি করা হচ্ছে লিফলেট

নিজস্ব প্রতিবেদন : তৃণমূল কাউন্সিলরদের ৫ বছরে সম্পত্তির পরিমাণ কতটা বাড়ল, পুরভোটের প্রচারে সেটাই বিজেপির হাতিয়ার হতে চলেছে ৷ তৃণমূল কাউন্সিলরদের গত ৫ বছরে সম্পত্তি কতটা বেড়েছে? সেই তালিকা তৈরি করে আসন্ন পৌরসভা নির্বাচনে প্রচারে নামতে চলেছে বীরভূমের বিজেপির শিবির ৷ পালটা উন্নয়নকেই হাতিয়ার করে গড় ধরে রাখতে চায় তৃণমূল।

ইতিমধ্যেই বীরভূমে পুরভোটের দামামা বেজে গিয়েছে ৷ জেলায় ৫ টি পুরসভার নির্বাচন। ৫টি পুরসভাই বর্তমানে তৃণমূলের দখলে রয়েছে ৷ বোলপুর পুরসভার ২০টি ওয়ার্ডের মধ্যে তৃণমূলের দখলে রয়েছে ১৯ টি, একটি ওয়ার্ড বিজেপির দখলে ৷ সিউড়ি পুরসভার ১৯টি ওয়ার্ডের মধ্যে সবকটিই তৃণমূলের দখলে ৷ সাঁইথিয়া পুরসভার ১৬টি ওয়ার্ডের মধ্যে ১৫টি তৃণমূলের দখলে, ১টিতে রয়েছে বিজেপি কাউন্সিলর। রামপুরহাট পুরসভার ১৮টি ওয়ার্ডের মধ্যে ১৬টিতে তৃণমূল কাউন্সিলর, একটি বিজেপি ও একটি সিপিএমের দখলে ৷ দুবরাজপুর পুরসভার ১৬টি ওয়ার্ডের মধ্যে ৯টি তৃণমূল, ২টি সিপিআইএম, ২টি বিজেপি ও ৪টি কংগ্রেসের দখলে রয়েছে। তৃণমূল পরিচালিত এই পুরসভাগুলির কাউন্সিলরদের সম্পত্তির মোট পরিমাণ কত? সেটা হাতিয়ার করেই ভোট ময়দানে নামতে চলেছে বিজেপি ৷

৫ বছর আগে তৃণমূল কাউন্সিলরদের সম্পত্তির পরিমাণ কত ছিল, এখন কত? এই মর্মে প্রতিটি পুরসভা এলাকায় বিজেপি ৫ জনের একটি করে কমিটি গঠন করেছে। এই কমিটি সম্পত্তির পরিমাণের তালিকা তৈরি করবে ৷ সেই পরিসংখ্যানকেই মানুষের সামনে তুলে ধরবে বিজেপি। এমনটাই জানালেন বিজেপির বীরভূম জেলা সভাপতি শ্যামাপদ মণ্ডল। অন্যদিকে বিজেপির এই স্ট্র্যাটেজি নিয়ে তৃণমূল জেলা সহ সভাপতি অভিজিৎ সিংহের পাল্টা দাবি, "বিজেপির কাছে অন্য কোনও পথ খোলা নেই। তাই কেচ্ছার রাজনীতি করছে ৷ আমরা উন্নয়নকেই হাতিয়ার করে পুরভোটে লড়ে মানুষের সাড়া পাব ৷ বিজেপি পারলে উন্নয়ন নিয়ে কথা বলুক।"

আরও পড়ুন, দেশের অর্থনীতি বেহাল, রাজ্য হয়ে উঠেছে বিবাহ ডেস্টিনেশন : অমিত মিত্র

আরও পড়ুন, জামিয়াতে পুলিস ঢোকায় গণতন্ত্র হত্যা হয়েছিল, তারাই বলছে, সরকার কোথায়? খোঁচা দিলীপের

আসন্ন পুরসভা নির্বাচনকে পাখির চোখ করে বিজেপি-তৃণমূল দুই শিবিরে ইতিমধ্যেই পারদ চড়তে শুরু করেছে। তৃণমূল বিজেপির স্ট্র্যাটেজিকে যত-ই পাত্তা না দিক, ইতিমধ্যেই সাঁইথিয়া পুরসভার ১৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ও তাঁর স্ত্রীর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে লিফলেট বিলি শুরু করেছে পদ্মশিবির। লিফলেটে কাটমানি নেওয়ার অভিযোগ করা হয়েছে।