Cooch Behar News:কোচবিহার রাজবাড়িতে মহারাজ সম্পর্কে বেফাঁস মন্তব্য প্রাক্তন মন্ত্রীর, আন্দোলনে নামার হুঁশিয়ারি তৃণমূলের

Cooch Behar News:কোচবিহার জেলায় প্রাক্তন সাংসদ ও রাজ্য তৃণমূলের মুখপাত্র পার্থপ্রতিম রায় বলেন, বিহারের উপ মুখ্যমন্ত্রী কোচবিহারের রাজবাড়ির সামনে দাঁড়িয়ে প্রজাবত্সল রাজা সম্পর্কে অপমানজনক মন্তব্য করেছেন। পাশাপাশি মহারাজ কন্যা গায়ত্রী দেবী সম্পর্কেও আপত্তিকর কথা বলেছেন

Updated By: Jun 6, 2023, 06:53 PM IST
Cooch Behar News:কোচবিহার রাজবাড়িতে মহারাজ সম্পর্কে বেফাঁস মন্তব্য প্রাক্তন মন্ত্রীর, আন্দোলনে নামার হুঁশিয়ারি তৃণমূলের

দেবজ্যোতি কাহালি: একদিনের সফরে কোচবিহারে এসে বিতর্ক তৈরি করে দিলেন বিহারের প্রাক্তন উপ মুখ্যমন্ত্রী সুশীল কুমার মোদী। খোদ কোচবিহারের মহারাজ সম্পর্কে বিতর্কিত মন্তব্য করায় সুর চড়াল তৃণমূল কংগ্রেস। জেলা তৃণণূলের দাবি, ক্ষমা চাইতে হবে সুশীল মোদীকে। নইলে কোচবিহারের সম্মান রক্ষায় বড়সড় আন্দোলন হবে।

আরও পড়ুন-ফুঁসছে শক্তিশালী নিম্নচাপ, বুধেই তৈরি হবে ঘূর্ণিঝড় 'বিপর্যয়'

কী বলেছিলেন সুশীল কুমার মোদী? মঙ্গলবার কোচবিহার রাজবাড়ি ঘুরে দেখেন সুশীল মোদী। দলের নেতারা তাঁকে সব কিছু ঘুরে দেখানোর পর বাইরে এসেই বেফাঁস মন্তব্য করে বসেন তিনি। সুশীল মোদী বলেন, রাজাদের আমলে রাজা মহারাজরা গরির মানুষের পয়সায় রাজবাড়ি তৈরি করতেন। প্রজাদের কাছ থেকে জোর করে কর আদায় করে নিজেদের চাকচিক্য বজায় রাখাতেন। 

সুশীল কুমার মোদীর ওই মন্তব্যে ক্ষোভ তৈরি হয়েছে জেলার বিভিন্ন মহলে। মঙ্গলবার কোচবিহার জেলা তৃণমূলের তরফে সাংবাদিক সম্মেলন করে সুশীল কুমার মোদীর ওই মন্তব্যের জন্য তীব্র ক্ষোভ প্রকাশ করা হয়। জেলা তৃণমূল সভাপতি অভিজিত্ দে ভৌমিক বলেন, কোচবিহার ছাড়ার আগে তাঁর ওই মন্তব্যের জন্য ক্ষমা চাইতে হবে সুশীল কুমার মোদীকে। তা না হলে সুশীল কুমারের বিরুদ্ধে তীব্র আন্দোলনে নামবেন কোচবিহারের মানুষজন। 

কোচবিহার জেলায় প্রাক্তন সাংসদ ও রাজ্য তৃণমূলের মুখপাত্র পার্থপ্রতিম রায় বলেন, বিহারের উপ মুখ্যমন্ত্রী কোচবিহারের রাজবাড়ির সামনে দাঁড়িয়ে প্রজাবত্সল রাজা সম্পর্কে অপমানজনক মন্তব্য করেছেন। পাশাপাশি মহারাজ কন্যা গায়ত্রী দেবী সম্পর্কেও আপত্তিকর কথা বলেছেন। রাজ ঐতিহ্যকে অপমান করার জন্য সুশীল কুমার মোদীকে ক্ষমা চাইতে হবে। কোচবিহার ছাড়ার আগে তিনি যদি ক্ষমা না চান তাহলে বিজেপির বিরুদ্ধে শুধু রানৈতিক লড়াই নয়, কোচ বিহারের সম্মান রক্ষায় শক্তিশালী আন্দোলন করা হবে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.