close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

'দিদি যদি ভাবেন, তিনি একাই সত্‍ তাহলে ভুল', কাটমানি নিয়ে ক্ষোভ উগরে দিলেন প্রাক্তন তৃণমূল কাউন্সিলর

দলনেত্রীর নির্দেশের পরই 'কাটমানি ঝড়'-এ উত্তাল রাজ্য। প্রোমোটারের আনা অভিযোগ মিথ্যে বলে দাবি করেছেন মৌ রায়।

Updated: Jun 26, 2019, 09:26 AM IST
'দিদি যদি ভাবেন, তিনি একাই সত্‍ তাহলে ভুল', কাটমানি নিয়ে ক্ষোভ উগরে দিলেন প্রাক্তন তৃণমূল কাউন্সিলর

নিজস্ব প্রতিবেদন : কাটমানি বিতর্কে এবার সরাসরি তৃণমূল সুপ্রিমোর বিরুদ্ধেই তোপ দাগলেন দলের এক প্রাক্তন কাউন্সিলর। মেদিনীপুর শহরের ৫ নম্বর ওয়ার্ডের প্রাক্তন কাউন্সিলর মৌ রায়, শহর তৃণমূলের সভানেত্রীও বটে।

মৌ রায়ের কথায়, "দিদি কাটমানি ফেরত দেওয়ার কথা বলে বিপদে ফেলেছেন। আমরা অসহায় এবং অস্বস্তিবোধ করছি। দিদি যদি মনে করে থাকেন, তিনি একাই সৎ তাহলে ভুল। আমাদের মত কিছু মানুষ আছে যারা আজ বিপদে পড়েছে। আমরা এখন চরম সঙ্কটে এবং আতঙ্কে আছি।"

ঘটনার সূত্রপাত মঙ্গলবার বিকালে। এলাকার এক প্রোমোটার ফোনে মৌ রায়ের কাছে কাটমানির টাকা ফেরত চান। ওই প্রোমোটারের অভিযোগ, ওই এলাকায় একটি ফ্ল্যাট তৈরির সময় দু'দফায় মৌ রায়কে সাড়ে তিন লাখ টাকা দিয়েছিলেন তিনি। এখন কাটমানি ফেরত চাওয়াতে তাঁর বাড়িতে হামলা হচ্ছে। এই ঘটনায় মৌ রায়ের বিরুদ্ধে কোতয়ালি থানায় অভিযোগ জানিয়েছেন ওই প্রোমোটার। যদিও প্রোমোটারের আনা অভিযোগ মিথ্যে বলে দাবি করেছেন মৌ রায়। ওই প্রোমোটারের বিরুদ্ধে পাল্টা মানহানির মামলা করেছেন প্রাক্তন তৃণমূল কাউন্সিলরও।

প্রসঙ্গত, তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছেন, দলের কোনও নেতা যদি কাটমানি নেন, তাহলে বরদাস্ত করবেন না তিনি। যাঁর দিকে অভিযোগের আঙুল উঠবে, তাঁকে রেয়াত করা হবে না। নজরুল মঞ্চের সভা থেকে তিনি বলেন, "কোনও প্রকল্প থেকে কাটমানি খাওয়া চলবে না। এই সব করবেন না। যারা কাটমানি নিয়েছেন, ফিরিয়ে দিন৷" দলনেত্রীর এই নির্দেশের পরই 'কাটমানি ঝড়'-এ উত্তাল রাজ্য। কোথাও কাটমানি ফেরতের দাবিতে বিক্ষোভ, কোথাও কাটমানি নেওয়ায় গ্রেফতার তৃণমূল নেতা।

আরও পড়ুন, তুমুল বৃষ্টিতে এই সপ্তাহেই ভাসতে পারে কলকাতা সহ দক্ষিণবঙ্গ, বলছে হাওয়া অফিস

কাটমানি ইস্যুকে হাতিয়ার করে ময়দানে নেমে পড়েছে সব দলই। 'Cut Money মানে CM' লেখা প্ল্যাকার্ড হাতে বিধানসভায় একযোগে বিক্ষোভ দেখায় বাম-কংগ্রেস। অন্যদিকে, কাটমানি ইস্যুতে মুখ্যমন্ত্রীর কাছে ৭৫ শতাংশ টাকা ফেরতের দাবিতে আগামী সপ্তাহেই কলকাতায় প্রতিবাদ মিছিলে নামছে বিজেপি।