By-Election 2021: চব্বিশে BJP-কে ভারত ছাড়া করবে তৃণমূল, কংগ্রেস নয়: Abhishek Banerjee

কংগ্রেস শুধু বিজেপির কাছে হারছে, বিজেপিকে হারাচ্ছে তৃণমূল: অভিষেক বন্দ্যোপাধ্যায়

Updated By: Oct 23, 2021, 03:15 PM IST
By-Election 2021: চব্বিশে BJP-কে ভারত ছাড়া করবে তৃণমূল, কংগ্রেস নয়: Abhishek Banerjee

নিজস্ব প্রতিবেদন: গোসাবায় উপনির্বাচনের প্রচারমঞ্চ থেকে কংগ্রেসকে (Congress) তীব্র আক্রমণ শানালেন অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)।  তৃণমূল কংগ্রেসের (TMC) সর্বভারতীয় সাধারণ সম্পাদকের তোপ, কংগ্রেস (Congress) শুধু বিজেপির (BJP) কাছে হারছে। আর বিজেপিকে হারাচ্ছে তৃণমূল কংগ্রেস।

অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) বলেন, "কংগ্রেস (Congress) তো এতদিন ধরে তৃণমূলের (TMC) বিরুদ্ধে এত কথা বলছে। কখনও সিপিএমের সঙ্গে জোট হচ্ছে, কখনও হচ্ছে না। কখনও আইএসএফের সঙ্গে জোট। মানে যেভাবে হোক মমতা বন্দ্যোপাধ্যায়কে হারাতে হবে। মানে বিজেপির (BJP) সুবিধা করে দিতে হবে। কংগ্রেস (Congress) আর তৃণমূলের মধ্যে পার্থক্য হল, কংগ্রেস শুধু বিজেপির (BJP) কাছে হারছে। আর বিজেপিকে হারাচ্ছে তৃণমূল কংগ্রেস (TMC)। ২০২৪-এর বিজেপিকে (BJP) ভারত ছাড়া করবে তৃণমূল। জাতীয় কংগ্রেস (Congress) পারবে না।" তবে এই প্রথম নয় আগেও কংগ্রেসকে নিশানা করেছেন তৃণমূল কংগ্রেসের (TMC) সর্বভারতীয় সাধারণ সম্পাদক।

আরও পড়ুন: By-Election 2021: গলা কাটলেও মুখ থেকে জয় বাংলা, মমতা জিন্দাবাদ বের হবে: Abhishek Banerjee

আরও পড়ুন: 'চুলের মুঠি ধরে রোহিঙ্গাদের ওপারে পাঠাতে হবে', বিতর্কিত মন্তব্য Suvendu-র

একদিকে যখন ২০২৪-এ বিজেপিকে (BJP) মসনদচ্যুত করার লক্ষ্যে জাতীয় স্তরে সমমনস্ক দলগুলোকে একজোট হতে বলছেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী এবং নেতা রাহুল গান্ধীর সঙ্গে দেখা করেছেন খোদ বাংলার মুখ্যমন্ত্রী। তখন সেই কংগ্রেসেরই (Congress) সমালোচনায় সরব অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। রাজনৈতিক বিশ্লেষকদের মতে, তৃণমূল কংগ্রেসের (TMC) সর্বভারতীয় সাধারণ সম্পাদকের এই সমালোচনার পিছনে রয়েছে গভীর কৌশল। আসলে জাতীয় স্তরে মোদী এবং বিজেপিবিরোধী মুখ হিসেবে মমতা বন্দ্যোপাধ্যায় এবং তৃণমূল কংগ্রেসকে প্রতিষ্ঠা করতেই অভিষেকের এই কৌশল।

প্রচার সভা থেকে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকেও নিশানা করেন অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। তিনি জানান, একুশের বিধানসভা ভোটের প্রচারে সুন্দরবনে গিয়ে অমিত শাহ সুন্দরবনে ২ লক্ষ কোটির বিনিয়োগের স্বপ্ন দেখিয়েছিলেন। কিন্তু ভোটের পর আর কারও টিকিও খুঁজে পাওয়া যায়নি। তিনি অভিযোগ করেন, "নরেন্দ্র মোদী ১৫ লক্ষ টাকা দেবেন বলেছিলেন কিন্তু দেননি। মমতা বন্দ্য়োপাধ্যায় লক্ষ্মীর বান্ডার করেছেন। দিদি কথা দিয়ে কথা রেখেছেন। মোদী রাখেননি।"

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)