Loksabha Election 2024: কেন বাদ কাজল শেখ? বিতর্ক দানা বাঁধতেই নির্বাচনী কমিটিতে জেলা সভাধিপতি!

শিয়রে লোকসভা ভোট। অনুব্রতহীন বীরভূমে তৃণমূলে রদবদল। কিন্তু কাজল শেখ কেন বাদ? বিতর্ক দানা বাধতেই এবার জেলার নির্বাচনী কমিটিতে নেওয়া হল জেলা সভাপধিপতিকে। 

Updated By: Mar 21, 2024, 06:52 PM IST
Loksabha Election 2024: কেন বাদ কাজল শেখ? বিতর্ক দানা বাঁধতেই নির্বাচনী কমিটিতে জেলা সভাধিপতি!

প্রসেনজিৎ মালাকার: শিয়রে লোকসভা ভোট। অনুব্রতহীন বীরভূমে তৃণমূলে রদবদল। কিন্তু কাজল শেখ কেন বাদ? বিতর্ক দানা বাধতেই এবার জেলার নির্বাচনী কমিটিতে নেওয়া হল জেলা সভাপধিপতিকে। 

আরও পড়ুন:  Hooghly | Lok Sabha Election 2024: ‘এটা রিয়েলিটি শো না’, ভোট প্রচারে রচনাকে আক্রমণ লকেটের

ঘটনাটি ঠিক কী? বীরভূমে তৃণমূলের বিধানসভা ভিত্তিক ৫ সদস্যের তৃণমূলের নয়া কোর কমিটি তৈরি করে দিয়েছেন স্বয়ং মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু সেই কমিটিতে নেই কাজল শেখ। কেন? তাঁকে রীতিমতো ধমক দিয়েছিলেন তৃণমূলনেত্রী। বলেছিলেন, 'মনে রেখো, দল তোমাকে জেলা সভাধিপতির দায়িত্ব দিয়েছে।  আবার সেই দায়িত্ব থেকে সরাতেও পারে। তুমি জেলা পরিষদের সভাধিপতি। গোটা বীরভুম জেলা দাপিয়ে বেড়ানোর দরকার নেই।আপাতত তোমাকে নতুন কোর কমিটিতে জায়গা দেওয়া হচ্ছে না। পরে প্রয়োজনে ডেকে নেওয়া হতে পারে'।

এদিকে লোকসভার ভোটের নির্ঘণ্ট ঘোষণা হয়েছে। জেলার দুই লোকসভা কেন্দ্র বোলপুর ও বীরভূমের জন্য এবার আলাদা নির্বাচনী কমিটি গঠন করলেন তৃণমূলের কোর কমিটির সদস্যরা। কবে? আজ, বৃহস্পতিবার। এরপরই দেখা যায়, বোলপুর কেন্দ্রের নির্বাচন কমিটিতে নাম থাকলেও, বাদ পড়েছেন বীরভূমের কমিটি থেকে। দলের গোষ্ঠীদ্বন্দ্বের জের? জোর জল্পনা চলছিল রাজনৈতিক মহলে।

আরও পড়ুন:  Purulia: ডিম-ভাতের পালটা বিজেপির মাছভাত! শুধু ঝোল-ই জুটল বহু কর্মীর...

বীরভূমের এই কোর কমিটিতে অনুব্রত ঘনিষ্ঠদেরই প্রভাব বেশি। দলের বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, 'অনুব্রত মণ্ডলকে ভোলা যাবে না। ও সংগঠন দেখত। বিনা কারণে আটকে রেখেছে। একদিন তো ছাড়া পাবে। ফিরে এলে জায়গা ফেরত পাবে'। সূত্রের খবর তেমনই।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.