Asish Banerjee: 'সৎ হওয়ার পরামর্শ দিতে পারব না', কর্মিসভার 'স্বীকারোক্তি' তৃণমূল বিধায়কের

বীরভূমের রামপুরহাটে কর্মিসভায় তৃণমূল বিধায়কের মন্তব্যে রাজনৈতিক চাপানউতোর তুঙ্গে।

Updated By: Jun 13, 2022, 11:32 PM IST
Asish Banerjee: 'সৎ হওয়ার পরামর্শ দিতে পারব না', কর্মিসভার 'স্বীকারোক্তি' তৃণমূল বিধায়কের

প্রসেনজিৎ মালাকার: শিয়রে পঞ্চায়েত ভোট। দলের কর্মীদের রাজনৈতিক 'সততা' ও 'স্বচ্ছতা' রক্ষার 'উপদেশ' দিলেন বিধানসভার ডেপুটি স্পিকার, রামপুরহাটের বিধায়ক আশিস বন্দ্যোপাধ্যায়। কিন্তু তাঁদের 'সৎ হওয়ার পরামর্শ' দিতে পারবেন না কেন? রাজনৈতিক চাপানউতোর তুঙ্গে।

গতকাল, রবিবার রামপুরহাট ১ নম্বর ব্লকের কাষ্ঠগড়া গ্রামের তৃণমূলের বুথভিত্তিক কর্মিসভা ছিল। কর্মিসভা যোগ দিয়েছিলেন স্থানীয় বিধায়ক আশিস বন্দ্যোপাধ্যায়। মঞ্চে দাঁড়িয়ে তিনি বলেন, 'আমি ক'দিন বাঁচব জানি না। একটা জিনিস জানবেন, সততার সঙ্গে, স্বচ্ছতার সঙ্গে দলটা করতে হবে'। সঙ্গে যোগ করেন, আমি বহু সভাতেই বলি, আমি কাউকে সৎ হওয়ার পরামর্শ দিতে পারব না। আমি বলতে পারব না যে, আপনি পুরসভার টাকাটা মারবেন না। আপনি পঞ্চায়েতের টাকাটা মারবেন না। আপনি মেম্বার, আপনি এই কাজটা করবেন না। আপনি কারও কাছে কাটমানি খাবেন না। এটা আমার উপদেশ, কিন্তু কার্যকরী নয়'।

আরও পড়ুন: Uttarpara Promoter Arrested: মদন মিত্রর সঙ্গে নিজের ছবি দেখিয়ে প্রতারণা, গ্রেফতার প্রমোটার

তাহলে দলের কর্মীদের কাজে কীভাবে সততা বজায় থাকবে? আশিস বন্দ্যোপাধ্যায়ের বার্তা, 'এক কাজ তো করতে পারবেন। মন্দিরের সামনে, পীরবার বাবার মাজারের সামনে বুকে হাত দিয়ে বলবেন, কোনও কাজের বিনিময়ে এককাপ চা খাব না। কোনও অন্যায় করব না, অন্যায় কথা বলব না। কাউকে ফাঁসনোর জন্য মিথ্যা কথা বলব না। কাউকে টার্গেট করে এগিয়ে যাব না'।

 

এদিকে  আশিসের এ হেন মন্তব্য নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক চাপানউতর। বিজেপির বীরভূম জেলার সভাপতি ধ্রুব সাহা বলেন, ‘‘আসলে তৃণমূল চোরের দল। তাই মাঝে মাঝে ওদের মুখ ফস্কে এ সব বেরিয়ে যায়।’’

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.