কাটমানির জন্য হুমকি দিচ্ছেন দলীয় বিধায়ক, অভিযোগ তৃণমূল পরিচালিত পঞ্চায়েত সমিতির সভাপতির

অভিযোগ, পঞ্চায়েত সমিতির বিভিন্ন উন্নয়নমূলক কাজের জন্য কাটমানি দাবি করেছিলেন তৃণমূল বিধায়ক সমর মুখোপাধ্যায়।

Updated By: Dec 5, 2019, 12:04 PM IST
কাটমানির জন্য হুমকি দিচ্ছেন দলীয় বিধায়ক, অভিযোগ তৃণমূল পরিচালিত পঞ্চায়েত সমিতির সভাপতির

নিজস্ব প্রতিবেদন : তৃণমূলে ফের কাটমানি অস্বস্তি। কাটমানি (Cut Money) না দেওয়ায় তৃণমূল পরিচালিত পঞ্চায়েত সমিতির সভাপতিকে প্রাণনাশের হুমকি দেওয়ার অভিযোগ উঠল তৃণমূল (TMC) বিধায়কের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে মালদার রতুয়ায়। এই ঘটনায় বিধায়ক সমর মুখোপাধ্যায়ের (MLA Samar Mukherjee) বিরুদ্ধে রতুয়া থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন পঞ্চায়েত সমিতির সভাপতি। যদিও অভিযোগ উড়িয়ে বিধায়ক সমর মুখোপাধ্যায়ের পাল্টা দাবি, দুর্নীতির বিরুদ্ধে সরব হওয়াতেই তাঁর বিরুদ্ধে ষড়যন্ত্র করা হচ্ছে। এই ঘটনাতেই চরম অস্বস্তিতে পড়েছে তৃণমূল নেতৃত্ব।

বুধবার তৃণমূল পরিচালিত পঞ্চায়েত সমিতির সভাপতি আবিদা বেগম রতুয়া থানায় দলীয় বিধায়ক মুখোপাধ্যায়ের বিরুদ্ধে প্রাণনাশের হুমকি দেওয়ার লিখিত অভিযোগ দায়ের করেন। তিনি অভিযোগ করেন, পঞ্চায়েত সমিতির বিভিন্ন উন্নয়নমূলক কাজের জন্য কাটমানি দাবি করেছিলেন তৃণমূল বিধায়ক সমর মুখোপাধ্যায়। সেই কাটমানি দিতে অস্বীকার করেন তিনি। আর তাই তাঁকে প্রাণনাশের হুমকি দেন বিধায়ক।

যদিও নিজের বিরুদ্ধে ওঠা সব অভিযোগ অস্বীকার করেছেন বিধায়ক সমর মুখোপাধ্যায়। তাঁর পাল্টা দাবি, বিভিন্ন দুর্নীতি নিয়ে জেলাশাসকের কাছে তিনি লিখিত অভিযোগ দায়ের করেন মাস ছয়েক আগে। আর সেই কারণেই তাঁর বিরুদ্ধে ষড়যন্ত্র করা হচ্ছে। এদিকে, দলীয় বিধায়কের বিরুদ্ধে পঞ্চায়েত সমিতির সভাপতির কাটমানি চাওয়ার মতো গুরুতর অভিযোগে বেজায় অস্বস্তিতে পড়েছে জেলা তৃণমূল নেতৃত্ব।

আরও পড়ুন, দেবশ্রীকে বিঁধে শঙ্করের ফেসবুক পোস্ট, কালিয়াগঞ্জ উপনির্বাচনে হার নিয়ে চরমে বিজেপির গোষ্ঠীদ্বন্দ্ব

তৃণমূলের মালদা জেলা সাধারণ সম্পাদক শুভময় বসুর সঙ্গে যোগাযোগ করা হলে এপ্রসঙ্গে তিনি বলেন, "বিধায়কের বিরুদ্ধে থানায় অভিযোগ হয়েছে। পুলিস অভিযোগের তদন্ত করবে। দোষী প্রমাণিত হলে আইন অনুযায়ী ব্যবস্থা হবে। দলও ব্যবস্থা গ্রহণ করবে। কিন্তু বিধায়কের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ প্রমাণিত হলে, ষড়যন্ত্রকারীদেরও রেয়াতl করবে না দল।"                     

.