Midnapur | TMC: ভোট বড় বালাই, লোকসভা ভোটের মধ্যে নিষ্ক্রিয় কর্মীদের দলে ফেরাল তৃণমূল

Midnapur | TMC: গত লোকসভা নির্বাচনে হেরে যাওয়ার পর জঙ্গলমহলে বহু তৃণমূল কর্মী মুখ ফিরিয়ে নিয়েছিল হতাশ হয়ে। ঝাড়গ্রাম লোকসভা কেন্দ্রের অন্তর্গত পশ্চিম মেদিনীপুরের গড়বেতা গোয়ালতোড় সহ বিভিন্ন জঙ্গলমহলের এলাকাতে তৃণমূলের দুর্বল পরিস্থিতি তৈরি হয়েছিল

Updated By: Apr 22, 2024, 03:14 PM IST
Midnapur | TMC: ভোট বড় বালাই, লোকসভা ভোটের মধ্যে নিষ্ক্রিয় কর্মীদের দলে ফেরাল তৃণমূল

চম্পক দত্ত: গত লোকসভা নির্বাচনে জঙ্গলমহলে অনেক ভোট কমে গিয়েছিল শাসক দল তৃণমূলের। ঝাড়গ্রাম লোকসভা কেন্দ্রে বিজেপির কাছে হারতে হয়েছিল তৃণমূলকে। সেই জায়গা উদ্ধারের জন্য একাধিক পদ্ধতি অবলম্বন করেছে তৃণমূল। এবার ২০২৪ এর লোকসভা নির্বাচনের প্রাকমুহুর্তে জঙ্গল মহলে বিভিন্ন কারণে নিষ্ক্রিয় কর্মীদেরও দলে ফেরানোর কাজ শুরু করলো তৃণমূল।

আরও  পড়ুন-জঙ্গি টার্গেটে অভিষেক? বাড়িতে রেইকি, নম্বর জোগাড় মুম্বই হামলার চক্রীর!

সোমবার মেদিনীপুর শহরে জেলা তৃণমূল কার্যালয়ে এমন ৫০ জন বিভিন্ন নেতৃত্বকে দলের পতাকা হাতে তুলে দিয়ে দলে ফেরানো হয়েছে। যাদের মধ্যে অনেককেই দল বিরোধী কাজের জন্য সাসপেন্ড করে দেওয়া হয়েছিল। সোমবার সকাল দশটা নাগাদ জেলা তৃণমূল কার্যালয় এমন ৫০ জন নিষ্ক্রিয় তৃণমূল কর্মীর হাতে দলের পতাকা তুলে দিয়ে পুনরায় সক্রিয় হওয়ার জন্য আহ্বান জানানো হল। পতাকা তুলে দিলেন তৃণমূলের জেলা সভাপতি সুজয় হাজরা।

গত লোকসভা নির্বাচনে হেরে যাওয়ার পর জঙ্গলমহলে বহু তৃণমূল কর্মী মুখ ফিরিয়ে নিয়েছিল হতাশ হয়ে। ঝাড়গ্রাম লোকসভা কেন্দ্রের অন্তর্গত পশ্চিম মেদিনীপুরের গড়বেতা গোয়ালতোড় সহ বিভিন্ন জঙ্গলমহলের এলাকাতে তৃণমূলের দুর্বল পরিস্থিতি তৈরি হয়েছিল। এরপর বিধানসভা নির্বাচন থেকে শুরু করে সেই জায়গা পুনরুদ্ধারের কাজ শুরু করেছিল তৃণমূল। পঞ্চায়েত নির্বাচনেও সেই কাজ অব্যাহত ছিল। কিছুটা উদ্ধার হয়েও ছিল। ওই সময় অনেকেই টিকিট না পেয়ে, বিভিন্ন কারণে দলের কোন্দলে দলের নিয়মের বিরুদ্ধাচরণ করেছিলেন। এমন ৪৭ জন তৃণমূলের নেতাকর্মীকে দল থেকে সাসপেন্ড করে দেওয়া হয়েছিল অভিষেক ব্যানার্জীর নির্দেশে পশ্চিম মেদিনীপুর জেলাতে। যারা কোনো না কোনো উঁচু পদে ছিলেন। এদের অনেকেই আবার নির্দলে গিয়ে দলের বিরুদ্ধে লড়াই করে পঞ্চায়েতে জয়ীও হয়েছেন।। এমন ৫০ জন কর্মীকে পুনরায় দলে ফিরিয়ে নেওয়া হল লোকসভা নির্বাচনের মুখেই। যার বেশিরভাগটাই জঙ্গলমহল এলাকার।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.