Nisith Pramanik: রাজবংশী হিসেবে মন্ত্রী হয়েছি বলেই কি প্রতিশোধ নেওয়ার চেষ্টা! কনভয়ে 'হামলা' নিয়ে সরব নিশীথ

 নিশীথের কনভয়ে কালো পতাকা দেখানোকে কেন্দ্র করে রণক্ষেত্রের চেহারা নেয় কোচবিহারের দিনহাটার বুড়িরহাট। বিজেপি তৃণমূল সংঘর্ষে ইটপাটকেল ছোড়া এমনকি বোমা-গুলি চলারও অভিযোগ উঠেছে

Updated By: Feb 26, 2023, 08:26 PM IST
Nisith Pramanik: রাজবংশী হিসেবে মন্ত্রী হয়েছি বলেই কি প্রতিশোধ নেওয়ার চেষ্টা! কনভয়ে 'হামলা' নিয়ে সরব নিশীথ

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: তাঁকে প্রাণে মেরে ফেলার জন্যই তাঁর কনভয়ে হামলা করা হয়েছে। পুলিসের মদতেই হামলা হয়েছে। এমনটাই অভিযোগ করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিক। পাল্টা দিনহাটার তৃণমূল বিধায়কের দাবি, নিশীথের দিনহাটা দখলের পরিকল্পনা আটকে দিয়েছেন জনগণ।

আরও পড়ুন-টানা জেরার পর গ্রেফতার দিল্লির উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া

ওই হামলার অভিযোগ নিয়ে নিশীথ প্রামাণিক বলেন, কোথাও কি মাটি হারিয়ে ফেলেছে তৃণমূল কংগ্রেস? নাকি প্রাণে মেরে ফেলার চেষ্টা করেছিল? ইঙ্গিতটা কিন্তু অন্যকরম মনে হচ্ছে। কারণ গতকাল যেভাবে আক্রমণ করা হয়েছে তা সুষ্ঠু রাজনৈতিক পরিবেশে কাম্য নয়। প্রাণে মেরে ফেলার যদি ইচ্ছে থাকে তাহলে তৃণমূল কংগ্রেস জানিয়ে দিক কোথায় মারবে, কখন মারবে। সেখানে আমি যাব। আমাদের বাধা তৃণমূলের গুন্ডাবাহিনী দেয়নি। তা দিয়েছে পুলিস প্রশাসন ও তাদের ব্যারিকেড। রাস্তায় ব্যারিকেড দিয়ে পুলিস আমাদের আটকে দেয়। তারপর তৃণমূলের দুষ্কৃতীরা পাথর বৃষ্টি করে। হাত বোমা ছোড়ে, গুলি চালায়। 

সম্প্রতি দিনহাটার সীমান্ত এলাকায় বিএসএফের হাতে এক রাজবংশী যুবকের মৃত্যুতে নিশীথ প্রামাণিকের বিরুদ্ধে সুর চড়ান অভিযেক বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, যেভাবে ওই রাজবংশী যুবককে খুন করা হয়েছে তার শেষ দেখে তিনি ছাড়বেন। ওই ঘোষণার পরই নিশীথেক বাড়ির সামনে অবস্থান বিক্ষোভ শুরু করে তৃণমূল কংগ্রেস। এনিয়ে নিশীথ প্রামাণিক বলেন, এখানে মানুষ তৃণমূলকে প্রত্যাখান করেছে। সেই জায়গায় একজন রাজবংশী যুবক হিসেবে আমি স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী হয়েছে বলেই কি তৃণমূল কংগ্রেস প্রতিশোধ নেওয়ার চেষ্টা করছে? 

অন্যদিকে, নিশীথকে পাল্টা নিশানা করেছেন উদয়ন গুহ। তিনি বলেন, যিনি ধর্মপ্রচার করতে বেরিয়েছেন তাঁর সঙ্গে দুষ্কৃতীরা থাকবে কেন? পরিকল্পিতভাবে কাল দিনহাটা দখলের পরিকল্পনা নিয়ে ঢুকেছিলেন। জনগণের প্রতিরোধে দিনহাটা থেকে পালিয়ে গিয়েছেন। সেই দুঃখ আজ ফলাও করে বলছে। উদয়নের পাশাপাশি তৃণমূল সাংসদ সৌগত রায় বলেন, উনি বিধানসভায় মাত্র ৭ ভোটে জিতেছিলেন। সাতটা ভোট কম পেলে নিশীথ কেন্দ্রের মন্ত্রী থাকতে পারত না। টাকা ও মন্ত্রীর ক্ষমতা ব্যবহার করে ওরা দিনহাটায় অশান্তি করছে।  

উল্লেখ্য, নিশীথের কনভয়ে কালো পতাকা দেখানোকে কেন্দ্র করে রণক্ষেত্রের চেহারা নেয় কোচবিহারের দিনহাটার বুড়িরহাট। বিজেপি তৃণমূল সংঘর্ষে ইটপাটকেল ছোড়া এমনকি বোমা-গুলি চলারও অভিযোগ উঠেছে। ঘটনার পরই রাজ্যে রাষ্ট্রপতি শাসনের দাবি সরব হয়েছে গেরুয়া শিবির।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.