Manish Sisodia: টানা জেরার পর গ্রেফতার দিল্লির উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া

 আগেও একাধিকবার সিবিআইয়ের মুখোমুখি হয়েছেন মণীশ সিসোদিয়া। তার বাড়িতেও হানা দেয় কেন্দ্রীয় তদন্ত সংস্থা। আজই মণীশ আশঙ্কা প্রকাশ করেছিলেন তাঁকে গ্রেফতার করতে চাইছে সিবিআই। সেই আশঙ্কাই সত্যি হল

Updated By: Feb 26, 2023, 08:09 PM IST
Manish Sisodia: টানা জেরার পর গ্রেফতার দিল্লির উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: টানা জেরার পর দিল্লির উপ মুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়াকে গ্রেফতার করল সিবিআই। আবগারি দুর্নীতি মামলায় জিজ্ঞাসাবাদ করা হচ্ছিল সিসোদিয়াকে। সিবিআই সূত্রে খবর, সিসোদিয়ার বিরুদ্ধে অভিযোগের সন্তোষজনক উত্তর দিচ্ছেন না। শেষপর্যন্ত আজ টানা জেরার পর গ্রেফতারই করা হল মণীশকে।

আরও পড়ুন- যিনি বাংলার গর্ব তাঁকে অপমান করা হচ্ছে, বিশ্বভারতীর উপাচার্যের বিরুদ্ধে সরব বিশিষ্টজনেরা

আগেও একাধিকবার সিবিআইয়ের মুখোমুখি হয়েছেন মণীশ সিসোদিয়া। তার বাড়িতেও হানা দেয় কেন্দ্রীয় তদন্ত সংস্থা। আজই মণীশ আশঙ্কা প্রকাশ করেছিলেন তাঁকে গ্রেফতার করতে চাইছে সিবিআই। সেই আশঙ্কাই সত্যি হল।

রবিবার সকালে দিল্লিতে একটি মিছিল করে আপ। সেই মিছিলে ছিলেন সিসোদিয়া। রাজঘাটে গিয়ে ফুলও দিয়ে আসেন সিসোদিয়া। ওই মিছিলে সিসোদিয়া বলেন, সিবিআইয়ের তলব মতো তিনি আজ সিবিআই দফতরে যাচ্ছেন। তাঁর কাছে খবর আছে তাঁকে আজ গ্রেফতার করা হবে। তিনি দিল্লির শিক্ষা ব্যবস্থাকে বদলে দিয়েছে। তার সুফল সাধারণ মানুষের কাছে পৌঁছেছে। তাই তাঁকে গ্রেফতার করতে চাইছে সিবিআই।

দিল্লি পুরসভার মেয়র নির্বাচনকে নিয়ে আপের সঙ্গে বিজেপির বিরোধ একেবারে হাতাহাতির পর্যায়ে নেমে এসেছিল। অবশেষে মেয়র পদ গিয়েছে আম আদামি পার্টির কাছে। তার পরই এই গ্রেফতারি। ফলে গ্রেফতারের টাইমিং নিয়েও প্রশ্ন উঠেছে। আপের দাবি, প্রতিহিংসা মেটানোর জন্যই গ্রেফতার করা হয়েছে।

এদিন সকাল থেকেই জেরা শুরু হয় সিসোদিয়ার। টানা ৮ ঘণ্টা জেরার পর শেষপর্যন্ত বিকেলের দিকে তাকে গ্রেফতার করা হয়। অভিযোগ উঠেছে দিল্লি সরকার নতুন যে আবগারি নীতি তৈরি করেছে তাতে কোটি কোটি টাকা লোপাট হয়েছে। ওই নীতি তৈরি করেছিলেন মণীশ। এক্ষেত্রে নতুন যারা লাইসেন্স পেয়েছেন তাদের কাছ থেকে সরাসকি টাকা গিয়েছিল উপমুখ্যমন্ত্রীর কাছে। গোটা বিষয়টির সাক্ষ্য দিয়েছেন দিল্লি সরকারের এক শীর্ষ আমলা। তিনি সিবিআইকে জানিয়েছেন সিসোদিয়ার নির্দেশেই তাঁকে কাজ করতে হয়েছে। সেই রিপোর্ট তিনি দিল্লির রাজ্যপালের কাছেও দিয়েছিলেন। এর পরিপ্রেক্ষিতেই সিসোদিয়াকে জেরা শুরু করে সিবিআই।

আজ সিসোদিয়ার মেডিক্য়াল টেস্ট করিয়ে কাল তাঁকে আদালতে তুলে হেফাজতে চাইবে সিবিআই। পাশাপাশি কাল থেকে রাস্তায় নামছে আপ। গ্রেফতারের পরপরই এক সাংবাদিক সম্মেলনে আপের তরফে বলা হয়, যতই গ্রেফতার হোক আমরা ভয় পাই না। একজন মণীশ সিসোদিয়াকে গ্রেফতার করা হয়েছে। তারপর দেশে হাজার মণীশ সিসোদিয়া তৈরি হবে। যারা এই দেশের রাজনীতিকে কলুষমুক্ত করার ক্ষেত্রে কাজ করবেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.