close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

তৃণমূল বিজেপির জন্য ১০টি আসন ছেড়েছে, জলপাইগুড়িতে কটাক্ষ বিমান বসুর

তাঁর কথায়, তৃণমূল কংগ্রেস হল বিজেপির জেরক্স কপি। তাদের মধ্যে আসন সমঝোতা হয়েছে।

Updated: Apr 14, 2019, 10:54 PM IST
তৃণমূল বিজেপির জন্য ১০টি আসন ছেড়েছে, জলপাইগুড়িতে কটাক্ষ বিমান বসুর

নিজস্ব প্রতিবেদন: ফের বিজেপির সঙ্গে তৃণমূল কংগ্রেসের আঁতাতের অভিযোগ তুললেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু। রবিবার জলপাইগুড়ির রাজগঞ্জ বিধানসভা এলাকায় এক নির্বাচনী জনসভা থেকে তিনি এই অভিযোগ করেন।

তাঁর দাবি, রাজ্যে ১০টি লোকসভা আসন বিজেপির জন্য তৃণমূল ছেড়ে দিয়েছে। ওই আসনগুলিতে বিজেপিই জিতবে বলে তিনি মনে করেন। তাঁর কথায়, তৃণমূল কংগ্রেস হল বিজেপির জেরক্স কপি। তাদের মধ্যে আসন সমঝোতা হয়েছে। বিজেপিকে ১০টি আসন ছাড়ছে তৃণমূল কংগ্রেস।

আরও পড়ুন: রামনবমীর মিছিলে মিলে গেল বিজেপি-তৃণমূল

কেন বিজেপি ও তৃণমূল কংগ্রেসের মধ্যে আঁতাতের অভিযোগ করছেন, সেই ব্যাখ্যাও দিয়েছেন বর্ষীয়ান এই সিপিএম নেতা। এবছর রাজ্যজুড়ে রামনবমী পালন দেখেই তাঁর এমনটা মনে হয়েছে বলে জানিয়েছেন বিমানবাবু। তাঁর ব্যাখ্যা, রবিবার যে কায়দায় তৃণমূল কর্মীরা রামনবমী পালন করলেন, তা দেখে মনে হচ্ছে বেশকিছু তৃণমূল কর্মী অবিলম্বে বিজেপিতে যোগ দেবে।

আরও পড়ুন: বছর শেষে চড়কের মেলায় আনন্দে মাতল বাংলা

গত ১০ মার্চ লোকসভা ভোটের নির্ঘণ্ট প্রকাশ করে নির্বাচন কমিশন। মোট সাত দফায় ভোট হবে এবার। ১১ এপ্রিল প্রথম দফার নির্বাচন হয়েছে। শেষ দফার নির্বাচন ১৯ মে। ভোটের ফল প্রকাশিত হবে আগামী ২৩ মে।

পশ্চিমবঙ্গেও সাত দফাতেই নির্বাচন হবে। প্রথম দফায় কোচবিহার ও আসানসোলে ভোট হয়ে গিয়েছে। দ্বিতীয় দফায় নির্বাচন আগামী বৃহস্পতিবার, ১৮ এপ্রিল। সেদিন রাজ্যের তিনটি আসনে ভোট নেওয়া হবে। সেই তিনটি আসন হল, জলপাইগুড়ি, দার্জিলিং ও রায়গঞ্জ।

আরও পড়ুন: ড্রোন-সিসি ক্যামেরার নজরদারিতে রানিগঞ্জে রামনবমী

রবিবার বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু যেখানে সভা করেন, তা জলপাইগুড়ি লোকসভা কেন্দ্রের মধ্যে পড়ে। জলপাইগুড়িতে এবার বামফ্রন্টের প্রার্থী হয়েছেন ভগীরথ রায়। তাঁর সমর্থনে এদিন সেখানে সভা করতে গিয়েছিলেন বিমানবাবু।