হাইকোর্টের নির্দেশে ভোটাভুটি, ভাটপাড়া পুরসভায় 'আস্থা' জয় তৃণমূলের

১৯ জন কাউন্সিলর নিয়ে জয় হাসিল করে নিয়েছে তৃণমূল কংগ্রেস।

Reported By: কমলিকা সেনগুপ্ত | Edited By: সুদেষ্ণা পাল | Updated By: Jan 7, 2020, 06:18 PM IST
হাইকোর্টের নির্দেশে ভোটাভুটি, ভাটপাড়া পুরসভায় 'আস্থা' জয় তৃণমূলের

নিজস্ব প্রতিবেদন : ভাটপাড়া দখল করল তৃণমূল। হাইকোর্টের নির্দেশে আজ ভাটপাড়া পুরসভায় নতুন করে আস্থা ভোট হয়। দুপুর ১টা নাগাদ ভোটাভুটি পর্ব হয়। ভোটাভুটিতে ১৯ জন কাউন্সিলর নিয়ে জয় হাসিল করে নিয়েছে তৃণমূল কংগ্রেস। ভোটের ফলাফল তৃণমূলের পক্ষে ১৯-০। ফলে ভাটপাড়া পুরসভা চলে এল ঘাসফুল শিবিরের হাতে।

উল্লেখ্য, শুক্রবার ভাটপাড়া পুরসভায় অনাস্থা আনে তৃণমূল কংগ্রেস। ভোটাভুটির পর ১৯-০ তে বোর্ড দখল করে তৃণমূল। কিন্তু স্বস্তি বেশিক্ষণ স্থায়ী হয়নি। আস্থা ভোটের ফলকে চ্যালেঞ্জ করে হাইকোর্টে যায় বিজেপি। সেদিনই আদালতের রায়ে খারিজ হয়ে যায় ভাটপাড়া পুরসভায় অনাস্থা ভোটাভুটি প্রক্রিয়া। এরপর সোমবার আদালত নির্দেশ দেয় মঙ্গলবার নতুন করে ভাটপাড়া পুরসভায় আস্থা ভোট করতে। আস্থা ভোট ঘিরে যাতে কোনওরকম অশান্তি না ছড়ায় তারজন্য ভাটপাড়া থানা এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়। মোতায়েন করা হয় বিশাল পুলিসবাহিনী ও র‍্যাফ। কড়া নিরাপত্তার মধ্যে আজ জেলাশাসকের উপস্থিতিতে হয় ভোট।

আরও পড়ুন, নতুন জেলা হবে সুন্দরবন, কেন্দ্র দেয়নি, আমার টাকা হলে গঙ্গাসাগরে ব্রিজ বানিয়ে দেব : মমতা

প্রসঙ্গত, ভাটপাড়া পুরসভায় মোট আসন সংখ্যা ৩৫। ১ জন কাউন্সিলর সাংসদ হয়েছেন ও ১ জন কাউন্সিলরের মৃত্যুর পর বর্তমানে বোর্ড হচ্ছে ৩৩ জন কাউন্সিলরের। এখন ৩‍৩ কাউন্সিলরের পুরবোর্ডে ম্যাজিক ফিগার ১৯।  লোকসভা ভোটের পর অর্জুন সিংয়ের হাত ধরে ২৬ জন কাউন্সিলর বিজেপিতে যোগ দেন। তৃণমূলের সঙ্গে থেকে যান ৫ জন। আর বাকি একজন সিপিআইএম কাউন্সিলর। ফলে বোর্ড হাতছাড়া হয় তৃণমূলের। এখন নভেম্বরে ফের জার্সি বদল করে ১৪ কাউন্সিলর তৃণমূলে ফেরেন। ফলে শাসক দলের কাউন্সিলর সংখ্যা দাঁড়ায় ১৯। বিজেপি কমে দাঁড়ায় ১৩-য়। এরপরই গত বৃহস্পতিবার চেয়ারম্যানের বিরুদ্ধে আনাস্থা প্রস্তাব আনে তৃণমূল।

.