ATM জালিয়াতির মূল চক্রীদের সন্ধান! একাধিক রাজ্যে অভিযান কলকাতা পুলিশের

এটিএম কাণ্ডের তদন্তের জন্যই দিল্লি, গাজিয়াবাদ ও ফরিদাবাদ-সহ একাধিক রাজ্যে অভিযান চালাচ্ছে কলকাতা পুলিশ। 

Updated By: Jun 4, 2021, 01:51 PM IST
ATM জালিয়াতির মূল চক্রীদের সন্ধান! একাধিক রাজ্যে অভিযান কলকাতা পুলিশের

নিজস্ব প্রতিবেদন: একের পর এক ATM জালিয়াতির ঘটনায় হতবাক শহর। গত ৩ থেকে ৪ দিন ধরে একটি বেসরকারি ব্যাঙ্ক (ICICI) থেকে অভিযোগ আসে। তারা জানায় কিছু আনঅথারাইজড ট্রানজাকশন হচ্ছে। ১০ লাখ , ৫ লাখ করে প্রায় ২ কোটি টাকা হাতিয়ে নিয়েছে বলে জানা যাচ্ছে। এখনও পর্যন্ত নিউ মার্কেট, যাদবপুর, কাশিপুর, বউবাজার,ফুলবাগান, বেহালা ও বেনিয়াপুকুর থানায় অভিযোগ এসেছে। 

এবার এই এটিএম কাণ্ডের তদন্তের জন্যই দিল্লি, গাজিয়াবাদ ও ফরিদাবাদ-সহ একাধিক রাজ্যে অভিযান চালাচ্ছে কলকাতা পুলিশ। এখনও পর্যন্ত  সিসিটিভি ফুটেজ-সহ যে তথ্য গোয়েন্দারা সংগ্রহ  করেছেন সেই তথ্য অনুযায়ী, কয়েকটি গাড়ির ছবি পাওয়া গিয়েছে। কলকাতায় একাধিক হোটেলের লিস্ট সংগ্রহ করেছেন গোয়েন্দাদের শাখা। কারণ কলকাতায় কোথায় তাঁরা কোন হোটেলে  ১০-২০ দিন ছিল সেটা জানার চেষ্টা চলছে |

 আরও পড়ুন, রেল কর্মীদের কামরায় ওঠায় হেনস্থা, NRS-এর নার্সিং স্টাফকে ট্রেন থেকে নামিয়ে তোলা হল আদালতে

প্রসঙ্গত, লাল বাজারের গোয়েন্দা বিভাগ এই জালিয়াতিকে Highly Sophisticated Attack বলে মন্তব্য করছে। তাঁরা এখন জানতে চায় ঠিক কোন পদ্ধতিতে মেশিন থেকে কোটি কোটি টাকা বের করেছে তারা। গতকাল (সোমবার) রাতে  ফরেনসিক এক্সপার্টরা নিউ মার্কেট এর এটিএমটি পরিদর্শন  করেন। তাঁদের কথায়, মেশিন দেখলে বোঝাই যাবে না এখান থেকে টাকা লুঠ হয়েছে। 

.